JanaBD.ComLoginSign Up

এবার সাকলাইন মুস্তাকের রেকর্ডের পিছে স্টার্ক

ক্রিকেট দুনিয়া 3rd Jun 2016 at 1:24pm 636
এবার সাকলাইন মুস্তাকের রেকর্ডের পিছে স্টার্ক

ইনজুরির কারণে অনেক দিন বাইরে থাকতে হলো। খেলতে পারেননি টি-টোয়েন্টি বিশ্বকাপ। না খেলতে পেরেছেন ঘরোয়া টি-টোয়েন্টির সবচেয়ে ঝলমলে আসর আইপিএল। কিন্তু এবার আবার মাঠে ফেরার সময় হলো অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার মিচেল স্টার্কের। ক্যারিবিয়ায় ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ দিয়ে ফিরছেন। আর ফেরার সময় সামনে থাকছে নতুন বিশ্ব রেকর্ড গড়ার টার্গেট।

পাকিস্তানের কিংবদন্তি অফ স্পিনার সাকলাইন মুস্তাকের বিশ্ব রেকর্ড ভেঙ্গে দেওয়ার দিকে চোখ স্টার্কের। ২৬ বছরের এই বোলার হয়ে যেতে পারেন ওয়ানডে ইতিহাসে সবচেয়ে দ্রুত ১০০ উইকেট শিকারের রেকর্ডের মালিক। সাকলাইন যে রেকর্ডটি ১৯৯৭ সালে গড়ে এখনো ধরে আছেন। ৫৩ ম্যাচে উইকেট শিকারের তিন অংকের ম্যাজিক ফিগার বা সেঞ্চুরিতে পৌঁছেছিলেন তিনি। ৪৬ ম্যাচে ৯০ উইকেট স্টার্কের।

গ্যারান্টি দিয়ে বলা সম্ভব না যে সাকলাইনের রেকর্ডটা স্টার্কের হবেই। কিন্তু স্টার্কের ক্যারিয়ার বলছে, এই রেকর্ড তার না হওয়ার কোনো কারণ নেই। তার ক্যারিয়ার স্ট্রাইক রেট জানাচ্ছে প্রতি চার ওভারে (২৪.২ বল) একটি উইকেট শিকার করেন তিনি। বিশ্ব রেকর্ডটা তাই হাতের নাগালেই।

এই রেকর্ডটি স্টার্কের হলে ওয়ানডে ইতিহাসে ৬০ এর কম ম্যাচে ১০০ উইকেট নেওয়া সপ্তম বোলার হবেন তিনি। যোগ দেবেন এমন এক এলিট ক্লাবে যেখানে আছেন সাকলাইন, শেন বন্ড, ব্রেট লি, ওয়াকার ইউনিস, মর্নে মর্কেল ও ইরফান পাঠান। ওয়াকার (৪১৬ উইকেট) ও ব্রেট লি (৩৮০) ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ফাস্ট বোলার। আর সাকলাইন (২৮৮) ও বন্ডও (১৪৭) ইতিহাসের সেরাদের অন্যতম। এমন ক্লাবে কে ঢুকতে চাইবে না বলুন!

শুক্রবার শুরু ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে স্টার্কদের অস্ট্রেলিয়া খেলবে দক্ষিণ আফ্রিকা ও স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)