JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

ফিরে আসবে ত্বকের হারানো লাবণ্য

রূপচর্চা/বিউটি-টিপস 3rd Jun 2016 at 6:26pm 446
ফিরে আসবে ত্বকের হারানো লাবণ্য

প্রচণ্ড গরমে ত্বকের সৌন্দর্য ধরে রাখা একটু কঠিনই বটে। এ সময় রোদের প্রচণ্ড তাপ, ধুলোবালি এবং বিরূপ আবহাওয়া ত্বকের উপর মারাত্মক প্রভাব ফেলে। ফলে ত্বকের নানা সমস্যা দেখা দেয়। এ সময় প্রতিদিন সঠিকভাবে যত্ন না নিলে চেহারার লাবণ্য নষ্ট হতে থাকে। তখন দেখতেও বিশ্রী লাগে। অনেকেই এসব সমস্যা কাটিয়ে উঠতে সময় এবং অর্থ খরচ করে পার্লারে যান। কেউবা বাসায় বসেই বাজারের নানা কসমেটিকস পণ্য ব্যবহার করেন।

এগুলো ব্যবহারে বেশিরভাগ ক্ষেত্রেই কোন ফল পাওয়া যায় না। আবার ত্বকেরও মারাত্মক ক্ষতি হয়। কাজেই ক্ষতি এড়াতে আশ্রয় নিন প্রাকৃতিক উপাদান মধুর যা আপনার ত্বকের হারানো লাবণ্য ফিরিয়ে আনতে সাহায্য করবে।

★ মধু একটি সহজলভ্য উপাদান হলেও তা ত্বকের যত্নে খুবই কার্যকরী। তাহলে আর দেরি কেন? জেনে নিন ত্বকের যত্নে কিভাবে মধু ব্যবহার করে হারানো লাবণ্য ফিরিয়ে আনবেন.....


গোলাপ জল ও মধুর মিশ্রণ
এটি একটি সহজ ফেসপ্যাক। এক টেবিল চামচ মধু ও এক টেবিল চামচ গোলাপ জল একত্রে মেশান। তারপর এটি মুখে লাগিয়ে ১০ মিনিট পর ধুয়ে ফেলুন। এভাবে নিয়মিত ব্যবহারে দেখবেন ত্বকের হারানো লাবণ্য ফিরে এসেছে। নিয়মিত গোলাপ জল ও মধুর প্যাক ব্যবহারে ত্বকের শুষ্কতা দূর হবে এবং সেইসঙ্গে ত্বকের মৃত কোষও সরে যাবে।

দই ও মধুর মিশ্রণ
একটি বাটিতে ২ টেবিল চামচ মধু ও ৪ টেবিল চামচ দই নিন। তারপর সেগুলো ভালো করে মিশিয়ে পেস্টটি মুখ ও ঘাড়ে লাগান। এরপর ১৫ মিনিট রেখে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত এ কাজ করলে তারুণ্য ফিরে আসবে।

কলা ও মধুর মিশ্রণ
দুই টেবিল চামচ মধু ও একটি কলা নিন। কলাটিকে ভালো করে পেস্ট বানিয়ে মধুর সঙ্গে মিশিয়ে মুখে ব্যবহার করুন। ১৫ মিনিট পর পরিষ্কার ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। ত্বককে নমনীয় করে তুলতে প্রতিদিন এই মিশ্রণটি ব্যবহারের বিকল্প নেই।

Googleplus Pint
Like - Dislike Votes 10 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)