JanaBD.ComLoginSign Up

ডি ভিলিয়ার্সের আর ১১ ছক্কা হলেই...

ক্রিকেট দুনিয়া 3rd Jun 2016 at 10:47pm 853
ডি ভিলিয়ার্সের আর ১১ ছক্কা হলেই...

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আইপিএল, গত কয়েকটি মাস টি-টোয়েন্টি ক্রিকেটেই বুঁদ হয়ে ছিল ক্রিকেট-বিশ্ব। আজ আবার শুরু হচ্ছে ৫০ ওভারের ক্রিকেট, ওয়েস্ট ইন্ডিজে শুরু হচ্ছে ত্রিদেশীয় সিরিজ। যেখানে স্বাগতিকদের সঙ্গে অন্য দুটি দল দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া।

আজ প্রথম ম্যাচে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামছে দক্ষিণ আফ্রিকা। গায়ানার প্রভিডেনস স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১১টায়। সরাসরি দেখাবে টেন-২ চ্যানেল।

ক্রিস গেইল, ড্যারেন স্যামি, ডোয়াইন ব্রাভোরা ওয়েস্ট ইন্ডিজকে এনে দিয়েছেন টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা। তার পরও এই তারকাদের ছাড়া নিজেদের মাটিতে ত্রিদেশীয় সিরিজ খেলতে নামছে ক্যারিবীয়রা!

সেদিক থেকে দক্ষিণ আফ্রিকা অনেকটাই আত্মবিশ্বাসী থাকবে। কুইন্টন ডি কক, হাশিম আমলা, জেপি ডুমিনি, এবি ডি ভিলিয়ার্সরা আইপিএলে খেলে দারুণ ছন্দে আছেন। বিশেষ করে ডি ভিলিয়ার্স। এই হার্ড হিটার ব্যাটসম্যান আইপিএলে ১৬ ইনিংস খেলে একটি সেঞ্চুরির পাশাপাশি ফিফটি করেছেন ছয়টি।

এই ত্রিদেশীয় সিরিজে ডি ভিলিয়ার্সের সামনে মাইলফলকেরও হাতছানি। দক্ষিণ আফ্রিকার প্রথম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ৩০০ ছক্কা হাঁকানোর কীর্তি গড়তে ডি ভিলিয়ার্সের চাই আর ১১ ছক্কা। এ ছাড়া শুধু ওয়ানডেতে ২০০ ছক্কার মাইলফলক ছুঁতে তার চাই আর ১৬ ছক্কা।

বর্তমানে ওয়ানডেতে ডি ভিলিয়ার্সের ছক্কা আছে ১৮৪টি, টেস্ট ৫৭টি ও টি-টোয়েন্টিতে ৪৮টি- মোট ২৮৯টি।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 16 - Rating 6.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)