JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

ইউরোপে বন্যায় ১১ জনের মৃত্যু

আন্তর্জাতিক 4th Jun 2016 at 12:20pm 202
ইউরোপে বন্যায় ১১ জনের মৃত্যু

পশ্চিম ইউরোপীয় দেশ ফ্রান্স এবং জার্মানিতে অবিরাম বৃষ্টির ফলে সৃষ্ট বন্যায় কমপক্ষে ১১ জনের মৃত্যু হয়েছে। বন্যার পানি বেড়ে যাওয়ায় ফ্রান্সের রাজধানী প্যারিসে কিছু রেল এবং মেট্রো স্টেশন বন্ধ করে দেয়া হয়েছে।

ইউএসএ টুডের খবরে বলা হয়, ফ্রান্সের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, শুক্রবার সিন নদীর পানি স্বাভাবিক মাত্রার চেয়ে ২০ ফুট বাড়তে পারে। ৩০ বছরের মধ্যে এটাই সর্বোচ্চ মাত্রা। এছাড়া বন্যার পানি নেমে যাওয়ার আগে আরো বৃষ্টিপাতের আশংকা করা হচ্ছে।

সিন নদীর পানি বেড়ে যাওয়ায় তীরবর্তী বিখ্যাত ল্যুভর যাদুঘর শুক্রবার বন্ধ রাখা হয়েছে। বন্যার পানির হাত থেকে বাঁচার জন্য যাদুঘরের নীচের ফ্লোরে রাখা শিল্পকর্মগুলো সরিয়ে রাখা হচ্ছে। তবে লিওনার্দো দা ভিঞ্চির মাস্টারপিস ‘মোনালিসা’ উপরের ফ্লোরে থাকায় এটি সরানোর দরকার নেই বলে জানিয়েছে যাদুঘর কর্তৃপক্ষ।

এদিকে পুলিশ সিন নদীর পার্শ্ববর্তী এলাকায় দ্বিতীয় সর্বোচ্চ জরুরি সতর্কতা জারি করেছে। ফ্রান্সের জ্বালানি কোম্পানি এনেডিস জানায়, প্যারিস এবং সেন্ট্রাল ফ্রান্সে ২০ হাজারের বেশি মানুষ বর্তমানে বিদ্যুৎহীন অবস্থায় আছেন।

ফ্রান্সের প্রতিবেশি দেশ জার্মানির দক্ষিণে বন্যায় কমপক্ষে ছয় জন মারা গেছেন। জার্মান সরকারের হিসাব অনুযায়ী, বন্যার ফলে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ১৫ মিলিয়ন ডলার।

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)