JanaBD.ComLoginSign Up

অ্যান্ড্রয়েড গেম রিভিউ : হিরোজ অফ ৭১ রিট্যালিয়েশন

গেমস রিভিউ 4th Jun 16 at 4:04pm 641
অ্যান্ড্রয়েড গেম রিভিউ : হিরোজ অফ ৭১ রিট্যালিয়েশন

‘হিরোজ অফ ৭১’ বাংলাদেশে মহান মুক্তিযুদ্ধের ওপর ভিত্তি করে তৈরি করা প্রথম সফল মোবাইল গেইম। গুগল অ্যানালিটিক্স ডাটা অনুযায়ী গেইমটি গুগল প্লে স্টোর থেকে ৩৮০,০০০ বার ডাউনলোড হয়েছে, বর্তমানে গেইমটি খেলছেন ৬৮৪,১৯৬ জন, গেইমটির টোটাল সেশন সংখ্যা ৪৯ লাখ এবং ইউজার রেটিং ৪.৭। গেইমটির নির্মাতা পোর্টব্লিস এবার আরো বড় পরিসরে এ গেইমের নতুন একটি সিক্যুয়েল নিয়ে এসেছেন। এই নতুন গেইমটির নাম ‘হিরোজ অফ ৭১: রিট্যালিয়েশন’। গেইমটি ২৬ মার্চ, ২০১৬ মহান স্বাধীনতা দিবসে রিলিজ পেয়েছে। গেইমটিতে থ্রিডি গ্রাফিক্স এবং এনিমেশনের মাধ্যমে ১৯৭১ এ মহান মুক্তিযুদ্ধের সময়ের যুদ্ধকালীন পরিবেশকে তুলে ধরা হয়েছে।

“হিরোজ অফ ৭১” গেমটির উত্তরসূরী “হিরোজ অফ ৭১: রিট্যালিয়েশন” -এর গেম-প্লে হতে আলাদা। এতে গেমার গেমের চরিত্রগুলোকে নিয়ে যুদ্ধ করার সময় জায়গা বদল করতে এবং এগিয়ে যেতে পারবেন। এতে এখন একাধিক লেভেলও যোগ হয়েছে। প্রথম লেভেলটিতে অপহৃত নারীদের উদ্ধার করতে হবে এবং পরের লেভেলটিতে একটি গুরুত্বপূর্ণ ব্রিজ উড়িয়ে দিতে হবে। লেভেলগুলো একটি অন্যটির সাথে সামঞ্জস্যপূর্ণ এবং গেমের মূল গল্প নির্ভর। লেভেলগুলোতে উন্নত গ্রাফিক্স এবং ভিজ্যুয়াল যোগ করা হয়েছে। দিন ও রাতের পরিবেশ এবং নতুন টেরাইনও যোগ করা হয়েছে গেমটিতে।

‘হিরোজ অফ ৭১: রিট্যালিয়েশন’ এর কাহিনী শুরু হয়েছে প্রিক্যুয়েল ‘হিরোজ অফ ৭১’ এর কাহিনিসূত্রের সাথে মিল রেখে। শনির চর। ১৯৭১ সাল। পুরো দেশ জুড়ে দাউ দাউ করে জ্বলছে মহান মুক্তিযুদ্ধের আগুন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বাধীনতার ঘোষণার পর পরই দেশের আপামর জনগণ ঝাঁপিয়ে পড়েছে মুক্তিযুদ্ধে। যুদ্ধের সময় তৈরি হয় পাঁচ জনের গেরিলা গ্রুপঃ শামসু বাহিনি। দলে আছে শামসু, সজল, বদি, তাপস আর কবির। প্রচণ্ড যুদ্ধের পরে শামসুরা মুক্ত করে শনির চর, দখল করে নেয় এখানে থাকা পাকিস্তানি আউট পোস্ট। কিন্তু শহীদ হয় সজল। সহযোদ্ধার মৃত্যুতে প্রতিশোধের আগুনে প্রদীপ্ত হয় শামসু বাহিনি। খবর আসে ঘৃণ্য পাকিস্তানি সৈন্যরা কয়েকজন নারীকে অপহরণ করে নিয়ে গেছে দুই-তিন মাইল দূরে ঊল্লার হাটে একটা টর্চার ক্যাম্পে। তাদের দায়িত্ব এই ক্যাম্প দখল করে অপহরণ হওয়া মেয়েদের মুক্ত করা।

চারজনের দল নিয়ে ওরা ঝাঁপিয়ে পড়ে এই বীরাঙ্গনাদের মুক্ত করার জন্য। ওদের বিরুদ্ধে ভারি অস্ত্রে সজ্জিত পাকিস্তানি নরপশুদের একটা হিংস্র দল। প্রচণ্ড যুদ্ধের মধ্যেও ওদের সামনে চ্যালেঞ্জ অপহৃত মা-বোনদের সবাইকে নিরাপদে উদ্ধার করা। এই টর্চার ক্যাম্পেই শামসু বাহিনির সাথে দেখা হয় অনিলার। পৈশাচিক অত্যাচারের মুখেও অবিচল থাকা এই মেয়েটিও যোগ দেয় ওদের সাথে…

গেম সাইজঃ ৯১.০১ এমবি

ডাউনলোড করতে জন্য [url=https://play.google.com/store/apps/details?id=com.portbliss.ho71.retaliation]এখানে ক্লিক করুন[/url]।

Googleplus Pint
Like - Dislike Votes 27 - Rating 4.8 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
এবার বাহুবলী গেমস এবার বাহুবলী গেমস
2nd Aug 17 at 9:49am 469
নতুন গেম ইনজাস্টিস ২ নতুন গেম ইনজাস্টিস ২
12th May 17 at 11:31pm 621
মীনা কার্টুন এখন গেইমে মীনা কার্টুন এখন গেইমে
21st Dec 16 at 7:55pm 747
আসছে অ্যাংরি বার্ডসের নতুন গেইম আসছে অ্যাংরি বার্ডসের নতুন গেইম
20th Dec 16 at 8:15am 691
স্মার্টফোনের জন্য প্লেস্টেশনের গেইম আনছে সনি স্মার্টফোনের জন্য প্লেস্টেশনের গেইম আনছে সনি
11th Nov 16 at 9:54am 615
শহর রক্ষার যুদ্ধ শহর রক্ষার যুদ্ধ
7th Nov 16 at 10:45am 675
গেম জানাবে মুক্তিযুদ্ধের ইতিহাস গেম জানাবে মুক্তিযুদ্ধের ইতিহাস
7th Nov 16 at 10:35am 1,004
রেভারির নতুন গেম ‘জয়ী’ রেভারির নতুন গেম ‘জয়ী’
26th Oct 16 at 8:14am 611

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন
নিউজিল্যান্ড ডেইরিতে ক্যারিয়ার গড়ুননিউজিল্যান্ড ডেইরিতে ক্যারিয়ার গড়ুন
মজার যত ধাঁধা - ৬ষ্ঠ পর্বমজার যত ধাঁধা - ৬ষ্ঠ পর্ব
বল্টুর কুকুর চুুরিবল্টুর কুকুর চুুরি
বাণী-বচন : ১৯ জানুয়ারি, ২০১৮বাণী-বচন : ১৯ জানুয়ারি, ২০১৮
বারবিকিউ চিকেন লেগ তৈরির রেসিপিবারবিকিউ চিকেন লেগ তৈরির রেসিপি
চুল সুন্দর রাখবেন যেভাবেচুল সুন্দর রাখবেন যেভাবে
বাংলাদেশের বিপক্ষে শঙ্কায় ম্যাথিউজবাংলাদেশের বিপক্ষে শঙ্কায় ম্যাথিউজ
তিনে সাকিবকে নিয়ে আত্মবিশ্বাসী মাশরাফিতিনে সাকিবকে নিয়ে আত্মবিশ্বাসী মাশরাফি