JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

দ্রুত ইন্টারনেট ব্যবহার করার কৌশল

ইন্টারনেট দুনিয়া 5th Jun 2016 at 12:42pm 268
দ্রুত ইন্টারনেট ব্যবহার করার কৌশল

দিন দিন অনলাইন ব্যবহারের পরিমান বাড়ছে। অফিসের কাজ, পড়াশুনা থেকে শুরু করে ব্যবসা-বানিজ্য সব ক্ষেত্রেই শুরু হয়েছে অনলাইন নির্ভরতা । তবে এ মাধ্যম ব্যবহারে একটু কৌশলী হলে প্রয়োজনীয় কাজটি সহজে যেমন করা যায়, তেমনি কম সময়েও বেশি কাজ করা সম্ভব।

ইন্টারনেটের বেড়াজাল এড়িয়ে ও দ্রুত কাজ করার মাধ্যমে সময় বাঁচানোর কিছু কৌশল মেনে চলেন অভিজ্ঞরা। মাত্র একটি কমান্ড দিয়ে কয়েকটি কমান্ডের কাজ করে ফেলা যায়। পাঠকদের জন্য এমন কয়েকটি কৌশল তুলে ধরা হলো এ টিউটোরিয়ালে।



সর্বশেষ ট্যাব দেখা
অনেক সময় ভুলক্রমে সর্বশেষ ব্যবহার করা ট্যাবটি বন্ধ হয়ে যায়। সেটি আবার ওপেন করতে ব্রাউজারের সেটিংসে গিয়ে হিস্টোরি অপশনে যেতে হয়। তবে কিবোর্ডে শুধু ‘Ctrl+Shift+T’ চাপলেই সর্বশেষ চালু করা ট্যাবটি ফিরে আসবে।
দ্রুত ইউআরএল লেখা
কোনো ওয়েবসাইট ভিজিট করলে হলে ব্রাউজারে ইউআরএলটি লিখতে হয়। যেমন : www.thebangladeshtoday.com। তবে সময় বাঁচাতে শুধু thebangladeshtoday লিখে Ctrl+Enter চাপলেই হবে। খুলে যাবে আপনার কাঙ্খিত সাইটটি।

নতুট ট্যাবে লিংক চালু
ইন্টারনাল লিংকযুক্ত কোনো সাইট আলাদা ট্যাবে চালু করতে সাধারণ মাউসের রাইট বাটনে ক্লিক করে ‘open link new tab’ অপশনটিতে ক্লিক করতে হয়। তবে মাউস ক্লিকের ঝামেলা থেকে মুক্তি পেতে যে কোনো লিংক নতুন ট্যাবে ওপেন করতে চাইলে ‘Ctrl’ চেপে লিংকটিতে ক্লিক করলেই হবে।

গোপনে ব্রাউজিং
গোপনে ব্রাউজিং করতে চাইলে ব্রাউজারের রয়েছে প্রাইভেট ব্রাউজিং সুবিধা। এ জন্য আলাদাভাবে সেটিং মুডে না গিয়ে শুধু Ctrl+Shift+N চাপলেই হবে।

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)