JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

বেওয়ারিশ কুকুুরের স্বর্গরাজ্য দিনাজপুর!

দেশের খবর 6th Jun 2016 at 8:34am 252
বেওয়ারিশ কুকুুরের স্বর্গরাজ্য দিনাজপুর!

বেওয়ারিশ কুকুুরের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে দিনাজপুর শহর। এসব কুকুর মানুষের হাত থেকে প্রতিনিয়ত খাদ্য কেড়ে নিচ্ছে। বাধা দিলেই কামড়ে ধরছে মানুষকে। এ শহরে প্রতিদিন কমপক্ষে গড়ে ৮ জনকে কামড় দিচ্ছে কুকুর।

বেওয়ারিশ কুকুর ধরার জন্য লাখ লাখ টাকা বাজেট পেশ করলেও পৌরকর্তৃপক্ষ বিষয়টি জেনেও পালন করছে নীরব ভূমিকা। ফলে অসহায় হয়ে পরেছে পৌরবাসী।

দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতাল এবং দিনাজপুর জেনারেল হাসপাতালে কুকুরে কামড়ানোর ভ্যাকসিন নিতে প্রতিদিন কমপক্ষে দেড় শতাধিক মানুষ লাইন ধরছে।

হাসপাতাল কর্তৃপক্ষ এ জন্য হিমসিম খাচ্ছে বলে জানিয়েছেন দিনাজপুর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. জিনাত আমান।

পৌর কর্তৃপক্ষের উদাসীনতা ও গুরুত্বহীনতার কারণে দিন দিন বেওয়ারিশ কুকুরের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে বলে মনে করেন পৌরবাসী। মাঝে মধ্যে বেওয়ারিশ কুকুরের ধরার অভিযান চালানো হলেও বেশ কিছু দিন থেকে তা বন্ধ রয়েছে। ফলে দিনদিন কুকুরের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

বিশেষ করে শিশুরা এই কুকুরের হামলার শিকার হচ্ছে। শিশুর কাছ থেকে কুকুর প্রকাশ্যে বিস্কুট, কেকসহ নানা খাদ্যদ্রব্য ছিনিয়ে নিচ্ছে। অনেক শিশু ও নানা বয়সের মানুষ কুকুরের কামড় খেয়ে হাসপাতালে যাচ্ছেন।

দিনাজপুর শহরের চাউলিয়া পট্রি, মাটির মসজিদ মোড়, সাংবাদিক মোড়, রামনগর চামড়াপট্টি, দক্ষিণ বালুয়াডাঙ্গা মিনার মসজিদ মোড় সংলগ্ন ঈদগা মাঠটি যেন কুকুরদের একটি আড্ডা খানায় পরিণত হয়। সে সময় সেখান দিয়ে যে কোন সাধারণ মানুষ চলাচল করতে ভয় পায়।

অন্যদিকে, এনএ মার্কেটের মাংসের বাজারে ও রামনগর মাংসের বাজারের কুকুর এতই ভয়ংকর যে মানুষের হাত থেকে মাছ, মাংস, বিভিন্ন খাবারের ব্যাগ ঝাপটি মেরে নিয়ে দৌড়ে পালিয়ে যায়। এছাড়া বাস টার্মিনাল, সুইহারী, চৌরঙ্গী মোড়, কালিতলা, মর্ডাণ মোড়, লিলিমোড়, বাহাদুর বাজার, রেল স্টেশন, পাহারপুর, অন্ধ হাফের মোড়, বালুয়াডাঙ্গা ট্যাম্পু ষ্ট্যান্ড ও বালুবাড়ীসহ দিনাজপুর শহরের প্রতিটি মহল্লায় একই অবস্থা বিরাজ করছে।

বিশেষ করে যারা রাতে কর্মস্থল থেকে বাড়ি ফেরে। নামাজের জন্য মসজিদে যেতেও বিপাকে পড়তে হচ্ছে। শিশুরা কুকুরের অত্যাচারে একা চলাফেরা করার বা স্কুল যাওয়ার সাহস পায়না।

এ ব্যাপারে পৌরকর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন আশা করছেন পৌরবাসী।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 12 - Rating 8.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)