JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

ফেভারিট আর্জেন্টিনার সামনে ছন্দহীন চিলি!

ফুটবল দুনিয়া 6th Jun 2016 at 1:25pm 625
ফেভারিট আর্জেন্টিনার সামনে ছন্দহীন চিলি!

মেসির আর্জেন্টিনার বিপক্ষে কাল মাঠে নামছে কোপার বর্তমান চ্যাম্পিয়ন চিলি। এবার কোপা আমেরিকায় শতবর্ষী আসরের অন্যতম ফেভারিট আর্জেন্টিনা।

যুক্তরাষ্ট্রের স্যান্টা ক্ল্যারায় বাংলাদেশ সময় আগামীকাল মঙ্গলবার সকাল আটটায় মুখোমুখি হবে দুদল।

ম্যাচটি আর্জেন্টিনার জন্য প্রতিশোধের উপলক্ষও। গত বছর নিজেদের আঙিনায় ফাইনালে টাইব্রেকারে লিওনেল মেসিদের হারিয়ে কোপা আমেরিকায় নিজেদের ইতিহাসে প্রথম শিরোপা জিতে চিলি।

কোপা আমেরিকার ফাইনাল হেরে যাওয়ার সেই ক্ষতে প্রলেপ দেওয়ার সুযোগ মার্তিনোর দলের সামনে। যদিও প্রতিশোধ শব্দটি মুখে আনছে না মেসিরা।

কোপা আমেরিকার প্রস্তুতিপর্বে জ্যামাইকা ও মেক্সিকোর বিপক্ষে খেলা দুটি ম্যাচই হারে চিলি। সবশেষ খেলা পাঁচ ম্যাচের চারটিতেই হারার তিক্ত স্বাদ পেতে হয়েছে গত বিশ্বকাপে ব্রাজিলের কাছে টাইব্রেকারে হেরে শেষ ষোলো থেকে বিদায় নেওয়া চিলির।

কোপা আমেরিকার শিরোপা জেতানো হোর্হে সামপাওলি কোচের পদ থেকে সরে দাঁড়ানোর পর একটু যেন বিবর্ণ হয়ে পড়ে দলটি। নতুন কোচ হুয়ান আন্তোনিও পিস্সি চিলিকে নিয়ে এখনও সেভাবে গুছিয়ে উঠতে পারেননি।

অন্যদিকে বিশ্বকাপ বাছাইপর্বের অভিযানের শুরুটা ভালোভাবে না হলেও ধীরে ধীরে ছন্দে ফিরেছে আর্জেন্টিনা। বাছাইপর্ব আর প্রীতি ম্যাচ মিলিয়ে নিজেদের সবশেষ ৬ খেলায় অপরাজিত তারা; এর মধ্যে আছে টানা চারটি জয়।

এদিকে আর্জেন্টিনা কোচ মার্তিনো আশাবাদী হলেও দলের সেরা খেলোয়াড়কে নিয়ে ঝুঁকি নিতে রাজি নন। “আমরা আশা করছি, মেসি ম্যাচটি খেলতে পারবে। তার থাকার বিষয়ে শেষ মুহূর্তে সিদ্ধান্ত নেওয়া হবে। কারণ, পিঠের নিচের দিকটা খুব স্পর্শকাতর।”

“একটি খুব ভালো কোপা কাটাতে এবং জিততে সে খুব উন্মুখ। তাকে আমি যেভাবে দেখেছি তাতে আমার উদ্বিগ্ন হওয়ার প্রয়োজন নেই।”

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 7 - Rating 5.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)