JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

কোপা আমেরিকার প্রথম ম্যাচে একাদশে থাকছেন না মেসি

ফুটবল দুনিয়া 6th Jun 2016 at 6:00pm 568
কোপা আমেরিকার প্রথম ম্যাচে একাদশে থাকছেন না মেসি

মঙ্গলবার চিলির বিপক্ষে ম্যাচে দিয়ে শুরু হচ্ছে আর্জেন্টিনার শতবর্ষী কোপা আমেরিকার মিশন। তবে নিজেদের প্রথম ম্যাচে সম্ভবত দলের সেরা তারকা লিওনেল মেসিকে ছাড়াই মাঠে নামতে হচ্ছে আর্জেন্টিনাকে।

গেল সপ্তাহেই হন্ডুরাসের বিপক্ষে ১-০ গোলে জয় পাওয়া প্রীতি ম্যাচে চোট পেয়েছিলেন মেসি। খেলার ৬৪ মিনিটে চোট নিয়ে মাঠ থেকে উঠে যেতে হয় তাকে। পরীক্ষার পর দেখা যায় যে পিঠের নিম্নাংশের হাড়ে চোট আছে।

এরপর বার্সেলোনায় উড়ে গিয়ে কর ফাঁকির মামলায় হাজিরা দিয়ে ফের যুক্তরাষ্ট্রে ফিরেছেন। এখনও চোট সারেনি পুরোপুরি। ফলে আপাতত তাকে বিশ্রাম দেওয়া হতে পারে। এমন ইঙ্গিত দিয়েছেন আর্জেন্টাইন কোচ জেরার্ডো মার্টিনো।

তিনি জানান, যদি মেসি ফিট থাকেন তবে তাকে খেলানো হবে। তা না হলে বিকল্প চিন্তা করতেই হবে। মেসির জায়গায় একাদশে জায়গা পেতে পারেন বেনিফিকায় খেলা স্ট্রাইকার নিকোলাস গাইতান। গাইতানকে নিয়ে মার্টিনো বেশ উচ্ছ্বসিতই।

মার্টিনো বললেন, ‘ও মেসির মতো খেলবে, সেটা তো আমি আশা করা যায় না। তবে আমি চাই ও নিজের সেরার চেয়েও একটু বেশি কিছুই দিক। এই মুহূর্তে সে খুব ভালো অবস্থায় আছে। তার গতি আছে, পাসিং ভালো, ড্রিবলও করে। পূর্ণাঙ্গ একজন খেলোয়াড়ই বলা যায় ওকে।’

গতবার কোপার ফাইনালে আর্জেন্টিনাকে হারিয়ে শিরোপা জিতেছিল চিলি। এবার কি তবে প্রতিশোধের পালা? মার্টিনো অবশ্য ব্যাপারটা এভাবে দেখছেন না। তিনি বলেন, ‘গত মার্চে ম্যাচের সময়ও আমাকে এই প্রশ্ন করা হয়েছিল। গতবারের ফাইনাল হয়েছিল এক বছর আগে। চিলি সেটি পেনাল্টিতে জিতেছিল। ফাইনাল হলেও এখানে আসলে প্রতিশোধের প্রশ্ন আসবে না। এটা শুধু আমাদের জন্য নতুন একটা সুযোগ।'

Googleplus Pint
Like - Dislike Votes 8 - Rating 6.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)