JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

ইংল্যান্ডে ওয়ানডে রেকর্ড ওলট-পালট

ক্রিকেট দুনিয়া 7th Jun 2016 at 1:12pm 707
ইংল্যান্ডে ওয়ানডে রেকর্ড ওলট-পালট

ট্রেন্ট ব্রিজে সোমবার ছিল রেকর্ডের দিন। এখানেই এদিন শুরু হলো ইংল্যান্ডের এবারের রয়্যাল লন্ডন ওয়ানডে কাপ। ম্যাচ ছিল নটিংহামশায়ার ও নর্দাম্পটনশায়ারের মধ্যে। সেখানেই ইংল্যান্ডের নতুন ওয়ানডে জুটি হলো। লিস্ট 'এ' ম্যাচে (আন্তর্জাতিক বাদে) দুই ইনিংস মিলিয়ে সর্বোচ্চ রানের রেকর্ডও হলো।

নটসের দুই ওপেনার রিকি ওয়েসেলস ও মাইকেল লাম্ব ইনিংস ওপেন করেছিলেন। বোলারদের তারা বেধড়ক পিটুনি শুরু করেন মাঠে নেমেই। ৩৯.২ ওভারে ৩৪২ রানের জুটি গড়ে ওঠে তাদের মাঝে। ইংল্যান্ডে এটাই সর্বোচ্চ ওয়ানডে জুটির রেকর্ড। ওয়েসেলস ৯৭ বলে ক্যারিয়ার সেরা ১৪৬ রান করেন। লাম্ব করেন ১৮৪। এটা কাউন্টিতে ব্যক্তিগত সর্বোচ্চের রেকর্ড। ৮ উইকেটে ৪৪৫ রান তোলে নটিংহামশায়ার।

নর্দাম্পটনশায়ার টার্গেট তাড়া করতে নামলেও রানের ফুলঝুরি ছুটতে থাকে। ররি ক্লেইনভেল্ট ১২৮ রানের ঝড়ো ইনিংস খেলেন। তারপরও ২০ রান কম হয়ে যায়। ৪৮.২ ওভারে তারা ৪২৫ রানে অল আউট হয়।

এই ম্যাচে দুই ইনিংস মিলিয়ে হয়েছে ৮৭৯ রান। লিস্ট 'এ' ক্রিকেটে এটি দ্বিতীয় সর্বোচ্চ। তবে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে ওয়ানডেতে এটাই সর্বোচ্চের রেকর্ড। আন্তর্জাতিক ওয়ানডের রেকর্ড ৮৭২ রানের। ২০০৬ সালে বিক্যাত ওয়ানডেতে ৪৩৪ রান করেছিল অস্ট্রেলিয়া। জবাবে ৪৩৮ রান করে জিতেছিল দক্ষিণ আফ্রিকা।

নটসের করা ৪৪৫ সীমিত ওভারের ক্রিকেটে দ্বিতীয় দলগত সর্বোচ্চ। সর্বোচ্চটি ৪ উইকেটে ৪৯৬। সারে ২০০৭ সালে গ্লুস্টারশায়ারের বিপক্ষে করেছিল। এই ম্যাচে ছক্কা হয়েছে ৩৫টি। ওয়ানডের এক ম্যাচে দ্বিতীয় সর্বোচ্চ ছক্কার রেকর্ড এটি। ২০১৩ সালে বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়া-ভারত ম্যাচে ৩৮টি ছক্কা হয়েছিল। ইংল্যান্ডে ১৯৯৯ বিশ্বকাপে টন্টনে রাহুল দ্রাবিড় ও সৌরভ গাঙ্গুলী শ্রীলঙ্কার বিপক্ষে ৩১৮ রানের জুটি গড়েছিলেন। ইংল্যান্ডে সীমিত ওভারের ক্রিকেটে সেই সর্বোচ্চ রানের জুটির রেকর্ড ভাংলো এবারের ৩৪২ রানে। এটা ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ। সর্বোচ্চের বিশ্ব রেকর্ড ৩৭২ রানের।

Googleplus Pint
Like - Dislike Votes 7 - Rating 5.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)