JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

প্রথম দেখাতে বান্ধবীকে যে ৭টি বিরক্তিকর প্রশ্ন কখনোই করবেন না

লাইফ স্টাইল 7th Jun 2016 at 5:19pm 860
প্রথম দেখাতে বান্ধবীকে যে ৭টি বিরক্তিকর প্রশ্ন কখনোই করবেন না

প্রতিটি মানুষই প্রেমে পড়ে। কেউ ৮ বছরে আবার কেউ ৮০ বছরে। তবে যে বয়সেই হোক প্রেমে আপনি পড়তেই পারেন। কিন্তু যখন আপনি সেই কাঙ্খীত ব্যক্তিটির সাথে দেখা করতে যাবেন তখন কি আলাপ করেবেন? তবে হতে পারে আপনি আপনার মনের মতো করে অনেক কথাই বলে থাকেন।

কিন্তু আপনি কি একবারো লক্ষ করেছেন এই কথার মাধ্যমে তার মাঝে কি ধরণের পরিবর্তণ হয়ে থাকে। যদি লক্ষ না করে থাকেন তাহলে আপনাকে বলছি কখনো প্রথম ডেটে প্রেমিকাকে এইসব কথা বলবেন না। তবে যদি বলে থাকেন তাহলে পরবর্তীতে আপনাদের সম্পর্কের মাঝে অনেক ধরনের সমস্যা তৈরি হতে পারে। তাহলে জেনে নেয়া যাক কোন কথাগুো প্রথম ডেটে বলা যাবে না।

১. হয়তাে তার সম্পর্কে আপনার অগে থেকে তেমন কিছুই জানা নেই তাই আপনি তার কাছে জানতে চাইতে পারেন,-'আপনি কি সত্যিই সিঙ্গল? নাকি, ব্রেক-আপ হওয়ার মুখে'? এমন প্রশ্ন করা থেকে বিরত থাকাই ভালো।

২. আগের কথা এখানেও প্রযোজ্য। তার প্রেম সম্পর্কে জানতে চাইলে এমন কথা বলতে পারেন,-'এর আগে ক’জনের সঙ্গে আপনার সম্পর্কে ছিলে'?

৩. মানুষের সম্পর্ক ভাঙতেই পারে তাই বলে আপনি তার কাছে এই কথা জানতে চাইলে হয়তাে তার মন খারাপ হতেই পারে। কিন্তু আপনি তাকে জিজ্ঞাস করলেন,-'আগের সম্পর্ক কেন ভেঙে গেল'?

৪. তার মনের মঝে হয়তো অনেক কষ্ট লুকিয়ে রয়েছে তাই প্রথমদিনেই এমন প্রশ্ন তাকে করার কোনো মানেই হয় না। সময়তো সামনে আরো রয়েছে। আজই কেন এই প্রশ্ন করতে হবে?-'জীবনে কোন ঘটনাটি আপনাকে সবথেকে বেশি বিপর্যস্ত করেছে'?

৫. প্রথমবারই তো আপনার সাথে দেখা করতে এসেছে, তাই বলে এখই পারিবারিক আলোচনা করতে হবে?-'বাচ্চা তোমার কাছে কেমন লাগে'?

৬. সে যেখানেই জব করুকনা কেন আর যে কয় টাকাই বেতন হয়ে থাকুক না কেন। তাকে কখনো বেতন সম্পর্কে জিজ্ঞাস করতে যাবেন না।-'তোমার বেতন কত'?

৭. তোমাকে দেখতো এমন মনে হয়না কিন্তু-'কীভাবে এত বড় চাকরি জোগাড় করলে'?

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)