JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

ভিডিও গেমটি খেলতে হয় শ্বাস বন্ধ করে! কিশোরের মৃত্যু

সাধারন অন্যরকম খবর 8th Jun 2016 at 4:14am 643
ভিডিও গেমটি খেলতে হয় শ্বাস বন্ধ করে! কিশোরের মৃত্যু

ইন্টারনেটে ভিডিও গেম খেলতে গিয়ে মারা গেছে ১২ বছর বয়সী এক কিশোর। এমটাই দাবি করেছেন তার পরিবার ও বন্ধুরা। তারা জানান, এই গেমটি খেলতে গিয়ে তার মস্তিষ্কে অক্সিজেনের ঘাটতি দেখা দেয়।

ইংল্যান্ডের বার্মিংহামের কিশোর জার্নেল হাগটন অক্সিজেনের অভাবে অচেতন হয়ে পড়েন এবং মৃত্যুবরণ করেন বলে দাবি করা হচ্ছে।

এদিকে, পুলিশ তার মৃত্যুকে ব্যাখ্যাতীত বলে মন্তব্য করেছে। নিজের ঘরে রাত পৌনে দশটার দিকে তার মা জেমা হাগটন তাকে অচেতন অবস্থায় দেখতে পান। পরে হাসপাতালে নেওয়া হলে তার মৃত্যু ঘটে। এই গেম খেলতে গিয়ে নিজের নিঃশ্বাস বন্ধ করতে হয় এবং তা সোশাল মিডিয়ায় পোস্ট দিতে হয়।

ছেলেটি তার স্কুলের হাফ টার্ম হলিডে পালন করছিল। এ সময়ই এমন মর্মান্তিক ঘটনা ঘটে গেলো। তার স্কুলের শিক্ষক-শিক্ষিকা আর শিক্ষার্থীরা শোক প্রকাশ করেছেন।

প্রধান শিক্ষক হ্যারি ফ্রেঞ্চ জানান, গ্রিনউড একাডেমির আমরা সবাই হঠাৎ করেই তার মর্মান্তিক মৃত্যুর খবরটি পাই। তার পরিবার, বন্ধু ও ক্যাসল ভেল কমিউনিটির কাছে আমাদের সমবেদনা প্রকাশ করছি।

তিনি আরো জানান, কার্নেল ছিল আলাপী, চঞ্চল আর চটপটে। সব সময় তার মুখে হাসি লেগে থাকতো। কিন্তু এমন খবর মেনে নেওয়া যায় না।

কার্নেল মেধাবী ছিলেন। স্কুলের বাইক প্রজেক্টে নিজেই একটি বাইক বানানোর চ্যালেঞ্জ নিয়েছিলেন। অগ্নিনির্বাপক কর্মী হওয়ার মতো ইচ্ছা তার ছিল। তিনি বেশ চ্যালেঞ্জ নিতে পছন্দ করতেন।

পরিবারের সঙ্গেও তার সব সময় যোগাযোগ হতো। সবার প্রতি দারুণ দুর্বলতা ছিল তার।

ওয়েস্ট মিডল্যান্ডসের পুলিশের এক মুখপাত্র জানান, ক্যাসল ভেলে অ্যাম্বুলেন্স সার্ভিস থেকে পুলিশের কাছে ফোন যায়। তাদের বলা হয়, ফার্নবোরোহ রোডের একটি বাড়িতে এক কিশোর অচেতন হয়ে পড়েছেন। ১২ বছরের কার্নেলকে হাসপাতালে নেওয়া হয়। কিন্তু সব চেষ্টাকে ব্যর্থ করে দিয়ে তার মৃত্যু ঘটে।

এখন পর্যন্তু এ মৃত্যুর কারণ অজানা বলে জানিয়েছে চিকিৎসকরা।

কিছু ইন্টারনেট গেম আছে যা আসলে মন-মস্তিষ্কের ওপর ব্যাপক প্রভাব ফেলে। এমনই কিছু গেম চিনে নিন।

১. দ্য চার্লি চার্লি চ্যালেঞ্জ : ২০১৫ সালের গ্রীষ্মে টুইটারের এক অদ্ভুত গেম এটি। এই গেমে বিভিন্ন চেষ্টায় চার্লি নামের এক মৃত ম্যাক্সিকানের সঙ্গে যোগাযোগ স্থাপন করতে হয়। একটি পেন্সিল রাখা থাকে মাঝামাঝি যার দুই পাশে 'ইয়েস' এবং 'নো' লেখা ঘর আছে। এ অবস্থায় বলতে হয়, 'চার্লি, চার্লি ক্যান উই প্লে?' এ সময় পেন্সিলটি যেকোন একদিকে গিয়ে বুঝিয়ে দেয় চার্লির সঙ্গে যোগাযোগ স্থাপন হলো কি না?

২. দ্য এএলএস আইস বাকেট চ্যালেঞ্জ : ২০১৪ সালের গ্রীষ্মে গেমটি হিট হয়। এই গেমে বিলিয়নিয়ার ব্যবসায়ী, খেলোয়াড় এমনকি সাবেক প্রসিডেন্টরা এক বালতি ঠাণ্ডা পানি নিজের গায়ে ঢালেন। এ কাজের মাধ্যমে মোটর নিউরন ডিজিস-এ আক্রান্তদের জন্যে অর্থ উত্তোলন করা হয়।

৩. এক্সট্রিম ফোন পিনচিং : এ গেমে প্রিয় ও দামি স্মার্টফনোটাকে বিপজ্জনক সব স্থানে নিতে হয়। এ খেলায় স্মার্টফোনটি ধরে রাখতে কেবলমাত্র বুড়ো আঙ্গুল কিংবা তর্জনীর ব্যবহার করতে হয়। গেমে দেখা যায়, ফোনটি পাহাড়ের ওপর থেকে বা টয়লেটে বা ড্রেনের ওপর ধরে রাখা হয়েছে।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)