JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

আপনার ট্যাবলেট ও স্মার্টফোন ভালো রাখার কিছু কার্যকরী টিপস!

মোবাইল টিপস 8th Jun 2016 at 10:21am 270
আপনার ট্যাবলেট ও স্মার্টফোন ভালো রাখার কিছু কার্যকরী টিপস!

স্মার্টফোন ব্যবহারের ক্ষেত্রে ব্যবহারকারীদের একটু অসতর্কতা বড় ধরনের সমস্যার কারণ হতে পারে। তাই ব্যবহারকারীদের আগে থেকেই সতর্ক থাকা প্রয়োজন।

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ বিষয়ে কিছু সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের পরামর্শ দেওয়া হয়েছে। পাঠকদের জন্য তুলে ধরা হলো-

১. স্মার্টফোন ও ট্যাবলেটের চার্জার আলাদা রাখুন। স্মার্টফোন ও ট্যাবের চার্জার একটি অপরটির সঙ্গে ব্যবহার করবেন না। কারণ পাওয়ার রেটিংয়ে পার্থক্য থাকতে পারে। অতিরিক্ত বিদ্যুৎ প্রবাহে আপনার পণ্যটি ক্রমশ নষ্ট হতে থাকবে।স্মার্টফোন সারা রাত চার্জ দিয়ে রাখবেন না।

২. রাতভর চার্জারের সঙ্গে মোবাইল ফোন বা ট্যাব লাগিয়ে রাখবেন না। এতে ফোন অতিরিক্ত গরম হয়ে যায় এবং ফোনের ব্যাটারির ক্ষতি হয়। জেগে থাকা অবস্থায় চার্জ দিন।

৩. আপনার ফোন বা ট্যাবের ব্যাটারি কখন পরিবর্তন করা দরকার সে বিষয়টি পরীক্ষা করে দেখুন। যদি আপনার মোবাইল বা ট্যাবে বেশিক্ষণ চার্জ ধরে রাখতে না পারে তবে দ্রুত ব্যাটারি পরিবর্তন করে ফেলুন। ব্যাটারি পরীক্ষা করতে ফোন বা ট্যাব থেকে তা খুলে নিয়ে সমতল জায়গায় সেটি ঘুরিয়ে দেখুন। যদি মুক্তভাবে ব্যাটারিটি ঘুরতে থাকে তবে ব্যাটারি পরিবর্তন করে ফেলুন। কারণ ব্যাটারি স্ফীত হয়ে গেছে।

৪. যেসব ব্যাটারি অপরিচিত ব্র্যান্ডের সেগুলোর ব্যবহার থেকে বিরত থাকুন। এতে আপনার ডিভাইসটির ক্ষতি হতে পারে। অপরিচিত ব্র্যান্ডের ব্যাটারিগুলো স্ট্যান্ডার্ড সেফটি রেগুলেশন মানা হয়েছে কিনা তা পরীক্ষার কোনো পথ নেই।

৫. ফোনে চার্জ দেওয়া অবস্থায় কল করা বা গ্রহণ থেকে বিরত থাকুন। কারণ এতে ফোন গরম হয়। ওয়্যারলেস হেডসেট ব্যবহার করতে পারেন। অথবা ফোন চার্জ থেকে খুলে নিয়ে তবে ব্যবহার করুন।

৬. চার্জ দেওয়া অবস্থায় তারে জড়িয়ে বা ঝুলিয়ে রাখবেন না ফোনটি। এতে আপনার ফোনের পাওয়ার কানেক্টর নষ্ট হতে পারে।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)