JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

২০১৯ সালের কোপা আসর ব্রাজিলে

ফুটবল দুনিয়া 8th Jun 2016 at 11:05am 380
২০১৯ সালের কোপা আসর ব্রাজিলে

কোপা আমেরিকার শতবর্ষ পূর্তির বিশেষ আসরটি যুক্তরাষ্ট্রে চলমান। কোপার পরবর্তী আসরটির আয়োজক দেশের কথা জানিয়েছে দক্ষিণ আমেরিকা অঞ্চলের ফুটবল সংস্থা কনমেবল। ২০১৯ সালে কোপার ৪৬তম আসরটি ফুটবলের তীর্থভূমি হিসাবে পরিচিত ব্রাজিলে অনুষ্ঠিত হবে। কনমেবল সভাপতি আলেজান্দ্রো ডোমিঙ্গোয়েজ তা নিশ্চিত করেছেন।

বর্ণনাক্রমিক রোটেশন পদ্ধতিতে ২০১৫ সালের কোপা আসরটি ব্রাজিলেই আয়োজনের কথা ছিল। কিন্তু প্যাকেট ক্যালেন্ডার এবং বিভিন্ন দিক বিবেচনা করে চিলিকে ওই আয়োজকের দায়িত্ব দেওয়া হয়।

সাম্প্রতিক বছরগুলোতে বেশ কিছু গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট আয়োজন করে আসছে ব্রাজিল। ২০১৩ সালে ঘরের মাঠে কনফেডারেশন কাপ আয়োজনের পর ২০১৪ সালে বিশ্বকাপ আয়োজন করে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন সেলেসাওরা। তা ছাড়া আগস্ট মাসেই গ্রীষ্মকালীন অলিম্পিকের পর্দা উঠবে দেশটিতে।

২০১৯ সালে ব্রাজিলকে স্বাগতিক হিসেবে এখনও অফিসিয়াল ঘোষণা দেয়নি কনমেবল। তবে যুক্তরাষ্ট্রে এক সাক্ষাতকারে ব্রাজিলের প্রতি ইঙ্গিত দিয়ে কোপা সভাপতি আলেজান্দ্রো ডোমিঙ্গোয়েজ বলেন, ‘যুক্তরাষ্ট্র এই টুর্নামেন্টের গ্রেট একটি স্বাগতিক দেশ।

যেমনটা গতবার চিলি ছিল এবং ২০১৯ সালে ব্রাজিল যেভাবে থাকবে। মানুষ এই আসর উপভোগ করবে। ফুটবল অসাধারণ একটি খেলা এবং আমি আশা করি এটি সব বাধা ভেঙ্গে সবার কাছে গিয়ে পৌঁছবে।’

এর আগে ১৯১৯, ১৯২২, ১৯৪৯ এবং ১৯৮৯ সালে কোপা আমেরিকা টুর্নামেন্টের আয়াজক ছিল ব্রাজিল।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)