JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

সুপারস্টার মেসির অপেক্ষায় আর্জেন্টিনা!

ফুটবল দুনিয়া 8th Jun 2016 at 11:22am 368
সুপারস্টার মেসির অপেক্ষায় আর্জেন্টিনা!

মেসিকে ছাড়াই কোপা আমেরিকায় প্রথম ম্যাচে জিতল আর্জেন্টিনা। এভের বানেগা এবং অ্যাঞ্জেল দি’মারিয়ার গোলে চিলিকে ২-১ হারিয়ে দিল তারা। চোটের কারণে রিজার্ভ বেঞ্চে বসেই খেলা দেখতে হয়েছে মেসিকে।

আর্জেন্তিনা কোচ জেরার্দো মার্তিনো অবশ্য ম্যাচের পরে জানিয়েছেন, শুক্রবার পানামার বিরুদ্ধে পরের ম্যাচেই মেসিকে ফিরে পাওয়ার আশা করছেন। গত মাসে হন্ডুরাসের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে পিঠে ও পাঁজরে চোট পান মেসি। সেই চোট পুরোপুরি না সারায় তিনি প্রথম ম্যাচে খেলতে পারেননি। ‘‘লিও ফিটনেস ট্রেনিং করে যাচ্ছে।

ও এখন অনেক ভালভাবে বল কিক করতে পারছে,’’ চিলিকে হারিয়ে উঠে বলেছে মার্তিনো। পরের ম্যাচের মধ্যে চারদিন সময় আছে বলে আর্জেন্টিনা কোচ আরও আশাবাদী মেসিকে পাওয়ার ব্যাপারে।

মেসির জায়গায় বেনফিকার নিকোলাস গাইতান নেমে ভালই খেলেছেন। তা বলে মেসির অভাব তিনি ঢেকে দিয়েছেন, এমন দাবি কেউ করছেন না। মার্তিনোও বলে ফেলেছেন, ‘‘মেসি খেললে আমরা সব সময়ই অনেক ভাল টিম। অনেক ভাল ফুটবল খেলি আমরা। মেসি খেললে আমাদের কোপা জয়ের সম্ভাবনা অনেক বেড়ে যাবে, এ নিয়ে কোনও সন্দেহ নেই।’’

যাঁর মাঠে ফেরার অপেক্ষায় ফুটবলবিশ্ব, সেই মেসি প্রায় ৬০,০০০ পাউন্ড জিতলেন মামলায়! জার্মানির কাছে বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনার হারের পর মাদ্রিদের এক সাংবাদিক মেসির সমালোচনা করে তাঁর শরীরে ছোটবেলায় হরমোনের অভাব নিয়ে কটাক্ষ করেন।

রোজারিও থেকে ১৩ বছর বয়সে বার্সেলোনার লা মাসিয়া অ্যাকাডেমিতে যোগ দিয়েছিলেন মেসি। তাঁর চুক্তিতে অন্যতম শর্ত ছিল, হরমোনের অভাবজনিত রোগের পুরো খরচা বার্সেলোনাকে নিতে হবে। সেই সমস্ত তথ্য তুলে ধরে লেখাটিতে কটাক্ষ করা হয়েছিল মেসিকে।

ব্যক্তিগত আক্রমণের অভিযোগ করে মেসি আদালতে মামলা করেন। মঙ্গলবার সেই রায় বেরিয়েছে এবং তা মেসির পক্ষেই গিয়েছে। বিচারকেরা বলেন, সংবাদপত্র এবং সংশ্লিষ্ট সাংবাদিকের মন্তব্য অপ্রয়োজনীয় এবং অধিকারের সীমা লঙ্ঘণ করেছে। মামলায় জেতা অর্থ চ্যারিটিতে দান করে দেন মেসি।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)