JanaBD.ComLoginSign Up

সেই মাশরাফিই সবাইকে ছাড়িয়ে

ক্রিকেট দুনিয়া 8th Jun 2016 at 2:36pm 1,122
সেই মাশরাফিই সবাইকে ছাড়িয়ে

এশিয়া কাপ থেকেই তাকে একটা প্রশ্ন করে বিব্রতকর অবস্থা ফেলে দেওয়া হচ্ছিলো,‘ আপনি কবে অবসরে যাচ্ছেন? টি-২০ বিশ্বকাপ কী আমার শেষ?’ মাশরাফি এমন প্রশ্ন সবসময়ই এড়িয়ে গেছেন কৌশলে।

৩২ বছর বয়স একজন ক্রিকেটারের জন্য বেশি নয়। মাশরাফির নিশ্চয়ই আরও দুই তিন বছর খেলার সামার্থ আছে। অবসর প্রশ্নটাকে ঠেলে দিয়ে সেই প্রমাণ করে যাচ্ছেন নড়াইল এক্সপ্রেস। চলমান ঢাকা প্রিমিয়ার লিগে অসাধারণ বোলিং করছেন তিনি।

আল আমিন, তাসকিন, রুবেলদের মতো তরুণ ফাস্ট বোলাররা মাশরাফির পারফরম্যান্সের ছাঁয়ায় অনেকটাই ঢাকা পড়েছেন। দারুণ বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও আলো ছড়াচ্ছেন। ৫০ বলে ১০৪ রান করে দেশের ক্রিকেট ইতিহাসের দ্রুততম সেঞ্চুরিটাও ক’দিন আগে নিজের করে নিয়েছেন।

অধিনায়কত্বে তো তিনি সবার থেকে আলাদা। অত্যন্ত দুর্বল দল নিয়েও সুপার সিক্সের স্বপ্ন দেখাচ্ছেন দলকে।

সবচেয়ে বড় কারিশম দেখাচ্ছেন বল হাতে। লিগে এ খন পর্যন্ত সেরা উইকেট নেওয়া বোলারের শীর্ষে আছেন শ্রীলঙ্কার চতুরাঙ্গা ডি সিলভা। তিনি উইকেটে নিয়েছেন ২৩টি।

১১ ম্যাচে ২২ উইকেট নিয়ে সিলভার ঘাড়ের উপর নিশ্বাস ফেলছেন অভিজ্ঞ মাশরাফি বিন মর্তুজা। গড় ২২.২০ এবং ওভার প্রতি রান দিয়েছেন ৪.৮৩।

সেরা পাঁচে আছেন মাত্র দুজন পেসার। এ তালিকার অপর পেসার কামরুল হাসান রাব্বি ১০ ম্যাচে পেয়েছেন ২১ উইকেট। ১০ ম্যাচে ১৭ উইকেট নেন তাসকিন আহমেদ। জাতীয় দলের হয়ে গত কিছু দিন ভালো করলেও লিগে সেভাবে জ্বলে উঠতে পারছেন না পেসার আল আমিন। ১১ ম্যাচে তিনি নিয়েছেন ১৬ উইকেট।

ইনজুরি থেকে ফেরা রুবেল হোসেন ফর্ম ফিরে পাওয়ার চেষ্টা করছেন। ১০ ম্যাচে তার উইকেট সংখ্যা ১৩। ৯ ম্যাচ খেলে আবু হায়দার রনি পেয়েছেন ১৩ উইকেট। এছাড়া পেসার দেওয়ান সাব্বির ১৭ এবং মুক্তার আলী, ফরহদ রেজা নিয়েছেন ১৪টি করে উইকেট।

ফ্লাড উইকেটে পেসারদের দুর্দশা তো থাকবেই। তবে এর মধ্যেও নিজের অভিজ্ঞতা দিয়ে সফল মাশরাফি। ছাড়িয়ে গেছেন অভিজ্ঞ এবং তরুণ বোলারদেরও।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 7 - Rating 4.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)