JanaBD.ComLoginSign Up

মুশফিকের ব্যাটে সুপার লিগে মোহামেডান!

ক্রিকেট দুনিয়া 8th Jun 2016 at 6:24pm 600
মুশফিকের ব্যাটে সুপার লিগে মোহামেডান!

উইকেটের পেছনে ক্যাচ নিলেন দুটি। স্টাম্পিং করলেন একটি। এরপর ব্যাট হাতে ৬৬ রানের অপরাজিত ইনিংস খেলে মোহামেডানের জয় নিয়ে মাঠ ছাড়লেন। অধিনায়ক মুশফিকুর রহিম শেষ রাউন্ডের ম্যাচে নিশ্চিত করলেন মোহামেডানের সুপার লিগও। ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে বুধবার শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে ৬ উইকেটে হারিয়েছে মোহামেডান। তাতে শেখ জামাল ছিটকে পড়েছে গ্রুপ পর্ব থেকেই। ১১ ম্যাচে মোহামেডানের ১৪ ও শেখ জামালের ১০ পয়েন্ট।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে লড়াইটা ছিল মাহমুদউল্লাহ ও মুশফিকের মাঝে। বৃষ্টিতে খেলা শুরু হতে দেরী হলো। ৪২ ওভারে ম্যাচ নির্ধারিত হলো। বাঁ হাতি স্পিনার বিপুল শর্মা সর্বনাশ করেছেন শেখ জামালের।

৪ উইকেট নিয়েছেন তিনি। শেখ জামাল ৮ উইকেটে করে ১৮৭। জিতলে অঙ্কের খাতায় শেখ জামালেরও সুপার লিগে খেলার সম্ভাবনা টিকে থাকতো। কিন্তু নাইম ইসলাম ও মুশফিকের ফিফটি তা হতে দেয়নি। বিপুল শর্মা ৩৪ রান করেছেন। ৩২.২ ওভারে ৪ উইকেটে ১৮৮ রান করেছে মোহামেডান। মুশফিককে টপকে অল রাউন্ড নৈপুণ্যে বিপুল হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ।

মজার ব্যাপার শেখ জামালের ইনিংসে। সেখানে ৬ ব্যাটসম্যানের রান দুই অংকের। প্রত্যেকের ২৫ থেকে ২৯ এর মধ্যে। ৩০ এ পা রাখা হয়নি কারো। শুরুতে চাপে পড়ে মাহবুবুল করিমের রান ২৯। মাঝে প্রতিরোধ গড়ে মাহমুদউল্লাহর সংগ্রহ ২৭। আবার ৯ নম্বরে খেলা শফিউল ইসলামের রান অপরাজিত ২৫। ব্যাটসম্যানরা সেট হয়ে আউট হয়েছেন। জয়ের স্কোর পায়নি শেখ জামাল।

মুশফিক আগের ম্যাচে ৭৫ রানের ইনিংস খেলেছেন। বিপুল করেছিলেন ১০০। কিন্তু তাসামুল হকের সেঞ্চুরি তাদের জিততে দেয়নি। এবার আর হারার উপায় ছিল না। ৩৮ রানে তবু ২ উইকেট হারালো মোহামেডান। এরপর মুশফিক ও নাইম মিলে ৭৩ রানের জুটি গড়লেন।

নাইমের (৫১) বিদায়ের পর বিপুল-মুশফিক জুটির ৭০ রান দলকে জয়ের দরজায় নিয়ে দাঁড় করালো। বিপুল আউট হলেও মুশফিক অপরাজিত থেকে ফিরেছেন।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 6 - Rating 3.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)