JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

ইংল্যান্ডের হয়ে খেলবেন পাকিস্তানের জুনাইদ!

ক্রিকেট দুনিয়া 8th Jun 2016 at 11:16pm 824
ইংল্যান্ডের হয়ে খেলবেন পাকিস্তানের জুনাইদ!

পাকিস্তানের বর্তমান সময়ের পেসারদের মধ্যে টেস্টে সর্বোচ্চ উইকেটশিকারি বোলার জুনাইদ খান। ২২ টেস্টে নিয়েছেন ৭১ উইকেট। কিন্তু সম্প্রতি বল হাতে সাফল্য দেখানোর পরেও আসন্ন ইংল্যান্ড সফরে তাকে দলে রাখা হয়নি।

আর তাতে বেশ বিরক্ত বাঁহাতি এই পেসার। এমনই বিরক্ত যে পাকিস্তান ছেড়ে ইংল্যান্ডে গিয়ে স্থায়ীভাবে বসবাস করার পরিকল্পনা করেছেন তিনি। এমনকি কোনো একদিন ইংল্যান্ডের হয়ে খেলতেও চান!

গত বছরের জুনে সর্বশেষ পাকিস্তানের হয়ে খেলেছিলেন। সেময় হাঁটুর চোটে পড়ে আর জাতীয় দলে ডাক পাননি জুনাইদ। তবে সম্প্রতি বল হাতে বেশ ভালোই পারফর্ম করেছেন।

গত ফেব্রুয়ারিতে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) টি-টোয়েন্টিতে পেশোয়ার জালমির হয়ে নতুন বলের পাশাপাশি ডেথ ওভারেও দারুণ বোলিং করেছেন। ৫০ ওভারের প্রতিযোগিতা পাকিস্তানে কাপেও খেলেছেন। সদ্য সমাপ্ত ফিটনেস ক্যাম্পেও অংশ নিয়েছিলেন।

অবশ্য পাকিস্তানের প্রধান নির্বাচক এবং প্রাক্তন অধিনায়ক ইনজামাম-উল-হক বলেছেন, ‘গত বছর হাঁটুর ইনজুরি থেকে ফিরে আসার পর বোলিংয়ে ছন্দ খুঁজে পাচ্ছেন না জুনাইদ।’ তবে জুনাইদ মনে করছেন, তিনি সঠিক পথেই আছেন। তারপরও দলে সুযোগ না পাওয়ার কোনো কারণ খুঁজে পাচ্ছেন না তিনি।

এ প্রসঙ্গে জুনাইদ বলেন, ‘আমি একদম ফিট আছি। আমি ফিটনেস ক্যাম্পে সব ট্রেনিংয়ে অংশগ্রহণ করেছি। আমি জানি না কী কারণে আমাকে দলে রাখা হয়নি। আমি তাদের (নির্বাচক) এমন সিদ্ধান্তে অবাক হয়েছি। আমার হৃদয় ভেঙে গেছে।’

জুনাইদের পরিবারের এক সদস্য জানালেন, দলে উপেক্ষিত হয়ে জুনাইদ সিদ্ধান্ত নিয়েছেন দেশ ছাড়ার। আর তার পরবর্তী গন্তব্য হবে ইংল্যান্ড। তার মতে, সেখানেই তার প্রতিভার সঠিক মূল্যায়ন হবে।

জুনাইদের পরিবারের ওই সদস্য পাকিস্তানি পত্রিকা এক্সপ্রেস ট্রিবিউনকে বলেন, ‘দলে সুযোগ না পাওয়ায় জুনাইদ বেশ দুঃখ পেয়েছে। নির্বাচকরা প্রতিবার তাকে উপেক্ষিত করছেন। সে ইংল্যান্ডে স্থায়ীভাবে বসবাস করার সিদ্ধান্ত নিয়েছে। সে মনে করছে নির্বাচকরা তাকে সঠিক মূল্যায়ন করতে পারছে না। তাই সে ইংল্যান্ডে খেলবে, যেখানে তার পারফরম্যান্সকে সঠিক মূল্যায়ন করা হবে।’

ইংলিশ কাউন্টিতে খেলার অভিজ্ঞতাও আছে জুনাইদের। ল্যান্সশায়ার ও মিডলসেক্সের হয়ে দারুণ পারফরম্যান্স দেখিয়েছেন। তার স্ত্রী ইতিমধ্যেই ইংল্যান্ডে বসবাস করা শুরু করে দিয়েছেন। এবার জুনাইদও না জানি স্থায়ীভাবে ইংল্যান্ডে চলে যান!


জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 7 - Rating 4.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)