JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

এল সিম্ফনি’র নতুন স্মার্টফোন এইচ ৪০০

মোবাইল ফোন রিভিউ 9th Jun 2016 at 5:23am 778
এল সিম্ফনি’র নতুন স্মার্টফোন এইচ ৪০০

এবার দেশের বাজারে এইচডি সিরিজের নতুন স্মার্টফোন এইচ ৪০০ আনল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান সিম্ফনি। রাজধানীতে এক অনুষ্ঠানের মাধ্যমে এই স্মার্টফোন উন্মোচন করে প্রতিষ্ঠানটি।
দ্বিতীয় প্রজন্মের ফিঙ্গার প্রিন্ট সিকিউরিটিযুক্ত এইচ ৪০০ হ্যান্ডসেটটি সিম্ফনির প্রথম ফিঙ্গার প্রিন্ট স্মার্টফোন। ফিঙ্গার প্রিন্ট সিকিউরিটি টেকনোলজির মাধ্যমে ক্রেতা তার আঙ্গুল ব্যবহার করে হ্যান্ডসেটটির সিকিউরিটি শতভাগ নিশ্চিত করতে পারবেন। এর ফলে হ্যান্ডসেটের পেছনে থাকা ফিঙ্গার প্রিন্ট সেন্সর টাচ-এ চাপলে দ্রুত ফোন লক-আনলক করা যাবে।

২.৫ ডি কার্ভড শেইপ-এর এই হ্যান্ডসেটটিতে রয়েছে ৫ ইঞ্চি আইপিএস এইচডি ডিসপ্লে, এই হ্যান্ডসেটটির রেজুলিউশন ১২৮০*৭২০। মিরাভিশন টেকনোলোজির কারণে ডিভাইসটির স্ক্রিন কালার চোখের জন্য আরামদায়ক বলে দাবি নির্মাতাদের। ছবি, ভিডিও, ওয়েব পেইজ, অ্যাপস বা টেক্সট যে কোনো কাজই ব্যবহারকারীরা স্বাচ্ছন্দ্যে করতে পারবেন। এর শার্পনেস এবং স্ক্রিনের ভিউইং অ্যাঙ্গেল ভালো বলেও জানিয়েছে প্রতিষ্ঠানটি। ২.৫ ডি গ্লাস থাকার কারণে টাচ সেনসিটিভিটি ও উন্নতমানের।

১৩ মেগাপিক্সেল অটো ফোকাসসমৃদ্ধ রিয়ার ক্যামেরায় রয়েছে অ্যাপারচার ২.০, থাকছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ক্যামেরা ফিচার হিসেবে আছে অটো ফোকাস, ফেইস বিউটি, জিরো শাটার ডিসপ্লে, ভয়েস ক্যাপচার, জেসচার এবং স্মাইল শটসহ আরও ফিচার।

প্রতিষ্ঠানটির সূত্রমতে, অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালোচালিত এই স্মার্টফোনে আছে ১.৩ গিগাহার্টজ ৬৪ বিট-এর কোয়াডকোর প্রসেসর এবং ২ জিবি ডিডিআর ৩ র্যা ম। ৬৪ বিট প্রসেসর-এর কারণে স্মার্টফোনটিতে বাধাহীনভাবে গেইম খেলা যাবে। অভ্যন্তরীন স্টোরেজ-এর জন্য ১৬ গিগাবাইট মেমোরি-এর পাশাপাশি ৬৪ গিগাবাইটের বাড়তি মেমোরি কার্ড লাগানোর ব্যবস্থা আছে।

৩২০০ এমএএইচ লি-পলিমার ব্যাটারি থাকছে এই হ্যান্ডসেটটিতে। ব্যাটারি ফিচারে আছে ব্যাটারি অপটিমাইজেশন ফিচার, যা চালু থাকলে ব্যাটারি দীর্ঘস্থায়ী হবে।

সম্পূর্ণ নতুন ই-কমার্স সাইট পিকাবু (www.pickaboo.com)-এ এই হ্যান্ডসেটটি প্রি-বুকিং করা যাবে। প্রি-বুকিং দেওয়া ফলে গ্রাহকদের ই-কমার্স প্রতিষ্ঠানটির কাছ থেকে হ্যান্ডসেটটি হস্তান্তরের সময় গিফট হিসেবে দেওয়া হবে একটি কার্ড বোর্ড ভিআর। এই ই-কমার্স সাইট ছাড়া এই হ্যান্ডসেটটি অন্য কোনো ই-কমার্স সাইটে পাওয়া যাবে না।

সিম্ফনি এইচ ৪০০-এর দাম রাখা হচ্ছে ৯৯৯০ টাকা। চলতি মাসের ২০ তারিখ থেকে কালো এবং সিলভার-এই দুই রঙে হ্যান্ডসেটটি পিকাবু এবং দেশের বাজারে পাওয়া যাবে।

হ্যান্ডসেট উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এডিসন গ্রুপ-এর জ্যেষ্ঠ পরিচালক রেজোয়ানুল হক, বিপণন প্রধান আশরাফুল হক আর পিকাবু-এর প্রধান পরিচালনা কর্মকর্তা শাহরিয়ার সাত্তার।

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)