JanaBD.ComLoginSign Up

মজিলা আনছে সবচেয়ে কম দামী স্মার্টফোন

মোবাইল ফোন রিভিউ 9th Jun 2016 at 2:53pm 354
মজিলা আনছে সবচেয়ে কম দামী স্মার্টফোন

আজকাল ছোট-বড় থেকে জোয়ান-বুড়ো সবার হাতেই একটি করে মোবাইল আছেই। সেই সাথে স্মার্টফোনের চাহিদাও বেড়ে গিয়েছে অনেক। কিন্তু এখনো অনেকেই কম মূল্যের ফিচার ফোন ব্যবহার করে থাকেন। কেমন হতো যদি তারা ফিচার ফোনের মূল্যেই একটি স্মার্টফোন পেতেন? এই চিন্তা মাথায় রেখেই মজিলা এনেছে ফায়ারফক্স ওএস চালিত সবচেয়ে কম দামী স্মার্টফোন।

সম্প্রতি ভারতে ইনটেক্স এনেছে ফায়ারফক্স ওএস চালিত স্মার্টফোন ক্লাউড এফএক্স। স্ন্যাপডিলে এই স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে মাত্র ১,৯৯৯ রুপিতে। এই স্মার্টফোনটিতে রয়েছে ডুয়েল সিম, ৩.৫ ইঞ্ছি ডিসেপ্লে, ১ গিগাহার্টজ প্রসেসর, ২ মেগাপিক্সেল ক্যামেরা এবং ১২৫০ এমএএইচ ব্যাটারী। এটি ২জি নেটওয়ার্ক সমর্থিত।



ওয়েবকে সবার কাছে মুক্ত করে দেবার লক্ষ্যে কাজ করে যাচ্ছে মজিলা। ফায়ারফক্স ওএস তৈরীতে সাহায্য করেছে বিভিন্ন দেশের সেচ্ছাসেবকেরা। তাই এই অপারেটিং সিস্টেমটি সবার চাহিদার কথা মাথায় রেখেই তৈরী করা হয়েছে। কম মূল্যের ও কম শক্তিসম্পন্ন হার্ডওয়্যারেও ফায়ারফক্স ওএস দারুন পারফরম্যান্স দিবে। এতে বিল্ট ইন হিসেবে বাংলা ইন্টারফেস রয়েছে। মজিলার বাংলাদেশী সেচ্ছাসেবকেরা এর উন্নতিতে কাজ করে যাচ্ছেন। ফায়ারফক্স ওএস মূলত এন্ড্রয়েড বা আইওএস এর সাথে প্রতিযোগীতা করতে নয়, বরং সবার হাতে নিম্নমূল্যে স্মার্টফোন পৌছিয়ে দেবার জন্যই তৈরী হয়েছে।

বাংলাদেশে ফায়ারফক্স ওস চালিত স্মার্টফোন শীঘ্রই আসতে যাচ্ছে। নতুন এই স্মার্টফোনটি বাংলাদেশের ব্যবহারকারীদের কাছে বেশ জনপ্রিয়তা পাবে বলেই ধারনা করা হচ্ছে।

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)