JanaBD.ComLoginSign Up

বাংলাদেশ টেস্ট খেলবে হায়দরাবাদে

ক্রিকেট দুনিয়া 9th Jun 2016 at 5:19pm 542
বাংলাদেশ টেস্ট খেলবে হায়দরাবাদে

বাংলাদেশের ক্রিকেটপ্রেমিদের জন্য সুখবরই বটে। বাংলাদেশের ভারত সফর নিয়ে অনিশ্চয়তা যে এবার খানিকটা হলেও কাটল। বাংলাদেশের বিপক্ষে টেস্টের ভেন্যু ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ভারতে প্রথমবারের মতো টেস্ট সফরে বাংলাদেশের একমাত্র ম্যাচটি হবে হায়দরাবাদে।

বৃহস্পতিবার ২০১৬-১৭ মৌসুমে ভারতের মাটিতে সিরিজগুলোর ভেন্যু ঘোষণা করেছে বিসিসিআই। সূচি অনুযায়ী এই মৌসুমে নিজেদের মাটিতে ১৩টি টেস্ট, ৮টি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে ভারত। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের ভেন্যু চূড়ান্ত হলেও এখনো অবশ্য তারিখ ঘোষণা করা হয়নি।

এক টেস্টের সফরটা হওয়ার কথা ছিল আগামী আগস্টের কোনো এক সময়ে। কিন্তু জুলাই-অগাস্টে চার টেস্টের সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে ভারত। সেই সিরিজ শেষ হবে ২২ অগাস্ট।

এরপর ধারাবাহিকভাবে ভারত সফরে যাবে নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ড খেলবে তিনটি টেস্ট ও পাঁচটি ওয়ানডে। এরপর ইংল্যান্ড খেলবে পাঁচটি টেস্ট, তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি। এই সময়ে তাই বাংলাদেশের বিপক্ষে টেস্টের সুযোগ সামান্যই।

অক্টোবর-নভেম্বরে আবার বাংলাদেশ সফরে আসবে ইংল্যান্ড। ডিসেম্বর-জানুয়ারিতে বাংলাদেশ যাবে নিউজিল্যান্ড সফরে। যেটা শেষ হবে আগামী বছরের ২৪ জানুয়ারি। ফেব্রুয়ারি-মার্চে অস্ট্রেলিয়া চারটি টেস্ট খেলতে যাবে ভারতে।

বাংলাদেশ-ভারত একমাত্র টেস্ট ম্যাচটি কোন সময়ে হয়, সেটাই এখন দেখার অপেক্ষা।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 10 - Rating 3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)