JanaBD.ComLoginSign Up

'মুস্তাফিজ-তাসকিনদের কারণেই শক্ত অবস্থানে বাংলাদেশ'

ক্রিকেট দুনিয়া 9th Jun 2016 at 5:43pm 1,025
'মুস্তাফিজ-তাসকিনদের কারণেই শক্ত অবস্থানে বাংলাদেশ'

হিথ স্ট্রিক বাংলাদেশের বোলিং কোচের দায়িত্ব ছেড়েছেন কয়েকদিন আগেই। যদিও ভারতীয় সংবাদমাধ্যমের সূত্রে খবরটি স্ট্রিকের দায়িত্ব ছাড়ার আগেই পেয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তারপরও পুরোপুরি নিশ্চিত হওয়ার অপেক্ষায় ছিল বিসিবি।

২০১৪ সালে বিসিবির সঙ্গে দুই বছরের চুক্তিতে বাংলাদেশ দলের পেস বোলিং কোচের দায়িত্ব নিয়েছিলেন স্ট্রিক।

দায়িত্ব ছাড়লেও বাংলাদেশ দলের খোঁজখবর রাখবেন বলে নিজের অভিব্যক্তি প্রকাশ করেছিলেন জিম্বাবুয়ের সাবেক এ পেসার।

ভারতের এক দৈনিকে দেওয়া সাক্ষাৎকারে হিথ স্ট্রিক টাইগারদের প্রশংসা করে বলেন, 'তাসকিন, মুস্তাফিজ আর সৌম্য সরকার এই তিন ক্রিকেটার মিলে বাংলাদেশ ক্রিকেটের একটা আমূল পরিবর্তন এনেছে, যা আগে কখনও দেখা যায়নি বাংলাদেশ ক্রিকেটে।

তামিম, সাকিব আর মাশরাফির জোরালো উপস্থিতিতেই তারা নিজেদের যোগ্যতার প্রমাণ দিয়েছেন। আমি দেখেছি কীভাবে তাদের মতো তরুণ ক্রিকেটার এগিয়ে এসেছে, কীভাবে তারা একেকটি চ্যালেঞ্জ লুফে নিয়ে লড়েছে। বাংলাদেশ ক্রিকেটের আজকের এই জায়গায় আসার জন্য সব কৃতিত্ব ক্রিকেটারদের।

আমরা শুধু তাদের মানসিকভাবে তৈরি করার চেষ্টা করেছিলাম। মুস্তাফিজ ও তাসকিনের প্রশংসা করতে গিয়ে হিথ স্ট্রিক বলেন, 'বাংলাদেশের কন্ডিশন সাধারণত পেসারদের তেমন সুবিধা দেয় না'। তারপরও আমরা চেষ্টা করেছি কন্ডিশনের সঙ্গে মানিয়ে তাদের মধ্যে থেকে সেরাটা বের করে আনার। এরপরও কৃতিত্ব সব খেলোয়াড়দের, তারা নিজেদের কাজ এবং ভূমিকা নিয়ে যথেষ্ট সচেতন এখন।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)