JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

ব্যাটিংয়ে সেরা পাঁচ!

ক্রিকেট দুনিয়া 9th Jun 2016 at 8:20pm 1,214
ব্যাটিংয়ে সেরা পাঁচ!

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের প্রথম পর্যায়ের লড়াই আজ শেষ হলো। শীর্ষ ছয় দল সুপার লিগের লড়াইয়ে আগামী সোমবার থেকে মাঠে নামবে। পয়েন্ট তালিকার নিচের দুই দল প্রথম বিভাগে নেমে গেছে।

এখন পর্যন্ত লিগে অংশগ্রহণকারী ১২টি দল ১১টি করে ম্যাচ খেলেছে। সময় এসেছে লিগের প্রথম পর্যায়ের সেরা ব্যাটসম্যানদের তালিকা তৈরী করার। রাইজিংবিডি’র ক্রীড়া বিভাগ লিগের পাঁচ ব্যাটসম্যানের তালিকা প্রস্তুত করেছে।

১. শামসুর রহমান শুভ : ব্যাট হাতে লিগে বেশ ধারাবাহিক শামসুর রহমান শুভ। তার পারফরম্যান্সে নির্বাচকরাও খুশি। যতটুকু শোনা যাচ্ছে, শিগগিরই এইচপি ক্যাম্পে পুনরায় ডাক পেতে যাচ্ছেন শামসুর।

১১ ম্যাচে ৫৫.৮০ গড়ে ৫৫৮ রান করেছেন গাজী গ্রুপের এই ওপেনার। ১টি সেঞ্চুরির সঙ্গে নিজের নামের পাশে যুক্ত করেছেন ৪টি হাফ সেঞ্চুরি। ৬৩টি চারের সঙ্গে ছক্কা হাঁকিয়েছেন ১১টি।

২. আব্দুল মজিদ : ৪৮.৯০ গড়ে এখন পর্যন্ত ৫৩৮ রান করেছেন ভিক্টোরিয়ার ওপেনার আব্দুল মজিদ।

শেষ দুই রাউন্ডে দুটি সেঞ্চুরির স্বাদ পেয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান। পাশাপাশি ৩টি হাফ সেঞ্চুরিও হাঁকিয়েছেন ময়মনসিংহের এই ক্রিকেটার।

৩. ইমতিয়াজ হোসেন তান্না : প্রাইম দোলেশ্বরের ডানহাতি এই ওপেনার চমক দেখিয়েছেন এবার। সিলেটের এই ক্রিকেটার ১১ ম্যাচে রান করেছেন ৫২৬। ২টি সেঞ্চুরির পাশাপাশি ৩টি হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি।

তার গড় ৫২.৬০। ভালো ব্যাটিং করলেও ১১ ম্যাচে ৩ ইনিংসেই রানের খাতা খোলার আগে আউট হয়েছেন। এ কারণে লিগে বড় ইনিংস খেলেও রানে একটু পিছিয়ে আছেন ইমতিয়াজ।

৪. আল-আমিন : ছোট্ট পকেট ডায়নামাইট ভবিষ্যতের বাংলাদেশের তারকা ক্রিকেটার। বলছি আল-আমিনের কথা।

ব্যাটিংয়ে দারুণ পটু আল-আমিন লিগে ১১ ম্যাচে করেছেন ৫০২ রান। ১টি সেঞ্চুরির পাশাপাশি ৫টি হাফ সেঞ্চুরির ইনিংস খেলেছেন ভিক্টোরিয়ার এই ক্রিকেটার। গড় রান ৫৫.৭৭।

৫. মাহমুদউল্লাহ রিয়াদ : জাতীয় দলের অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ শেখ জামালকে সুপার লিগে উঠাতে না পারলেও ব্যাট হাতে লিগে দারুণ সময় কাটিয়েছেন।
৪৯৭ রান করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ২টি সেঞ্চুরি থাকলেও নেই কোনো হাফ সেঞ্চুরির ইনিংস। ৩২টি চারের পাশাপাশি ১০টি ছক্কা হাঁকিয়েছেন মাহমুদউল্লাহ।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 9 - Rating 5.6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)