JanaBD.ComLoginSign Up

হিজাব না পরায় টিউলিপকে হত্যার হুমকি!

দেশের খবর 10th Jun 2016 at 12:11pm 259
হিজাব না পরায় টিউলিপকে হত্যার হুমকি!

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি ও ব্রিটিশ এমপি টিউলিপ রেজওয়ানা সিদ্দিককে হত্যার হুমকি দেওয়া হয়েছে। সম্প্রতি ‘সানডে টাইমস’কে টিউলিপ জানান, শুধু হত্যার হুমকি নয়; দীর্ঘদিন ধরেই অনলাইনে তাঁকে উদ্দেশ্য করে নানা ধরনের কটূক্তি করা হচ্ছে। এই ‘অনলাইন-সহিংসতা’ নারী কিভাবে মোকাবিলা করবে, সেজন্য প্রশিক্ষণের ব্যবস্থা করতে ব্রিটিশ সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি টিউলিপ সানডে টাইমসকে বলেন, ‘হুমকি দিয়ে আমাকে বলা হয়েছে, ‘আপনি হিজাব পরেন না কেন? আমি সুযোগ পেলে আপনাকে হত্যা করব।’ গত বছরের মে মাসে হ্যাম্পস্টিড ও কিলবার্ন আসনে লেবার পার্টি থেকে এমপি নির্বাচিত হন টিউলিপ।

তাঁর ভাষ্য অনুযায়ী, নির্বাচনের সময় থেকেই নানা ধরনের কটূক্তির শিকার হচ্ছেন তিনি। একজন তাঁকে উদ্দেশ্য করে লেখে ‘আপনার নামের (মুসলমান) কারণেই ব্রিটিশ তরুণরা নির্বাচনে আপনাকে ভোট দেবে না।’

টিউলিপ জানান, যুক্তরাষ্ট্রের সম্ভাব্য প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে মন্তব্য করেও তোপের মুখে পড়েন তিনি।

ওই সময় মুসলানদের যুক্তরাষ্ট্রে প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপের আহ্বান জানিয়েছিলেন ট্রাম্প। প্রতিক্রিয়ায় টিউলিপ মন্তব্য করেছিলেন, ট্রাম্পকেও যুক্তরাজ্যে প্রবেশ করতে দেওয়া উচিত নয়। ওই মন্তব্যের পর টিউলিপকে একজন টুইটারে লেখে, ‘আপনি একজন নগণ্য নারী।

আপনার কথাবার্তা সাত বছরের শিশুর মতো। আপনি কোনো কথা বলবেন না।’ টিউলিপ বলেন, তিনি কখনো এসব কটূক্তির জবাব দেননি। তাঁর কাছে মনে হয়েছে, জবাব দিলে এসব ঘটনা আরো বাড়ত।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 7 - Rating 4.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)