JanaBD.ComLoginSign Up

ghhhggffd

নিউজিল্যান্ড জাতীয় দলে ভারতের ওপেনার!

ক্রিকেট দুনিয়া 10th Jun 2016 at 2:59pm 827
নিউজিল্যান্ড জাতীয় দলে ভারতের ওপেনার!

জিম্বাবুয়ে ও দক্ষিণ আফ্রিকায় ৪ টেস্টের সফরের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। শুক্রবার তাদের ঘোষিত এই দলে কখনো টেস্ট না খেলা একটি নতুন মুখ। প্রথমবারের মতো দলে জায়গা করে নিয়েছেন ভারতে জন্ম নেওয়া ওপেনিং ব্যাটসম্যান জিত রাভাল। ১৬ সদস্যের দলে ফিরেছেন ভারতে জন্ম নেওয়া আরেক স্পিনার ইশ সোধি। দুই বছর পর টেস্ট দলে ফিরেছেন তিনি।

২০০৪ সালে পরিবারের সাথে গুজরাট থেকে অকল্যান্ডে পাড়ি জমান জিত। সেখানে ২০০৮ সালে এই বাঁ হাতি ওপেনারের ফার্স্ট ক্লাস ক্যারিয়ার শুরু। ২০০৯ সালের মার্চে খেলেন ২৫৬ রানের ইনিংস। এরপর ধারাবাহিকভাবে রান করে গেছেন জিত। গত মৌসুমে ৫৯.৭৬ গড়ে রান করে নিউজিল্যান্ড দলে জায়গা করে নিয়েছেন। প্লাঙ্কেট শিল্ডে শেস ৫ ম্যাচে জিতের অপরাজিত ২০২, ১৩৯, ৯০ ও ১৪৭ রানের ইনিংস আছে। প্রথম শ্রেণির ক্রিকেটে তার গড় ৪৩.৮৫। সেঞ্চুরি ১৪টি।

২৭ বছরের জিতকে অবশ্য টেস্ট অভিষেকের জন্য অপেক্ষা করতে হতে পারে। কারণ, মার্টিন গাপ্টিল ও টম ল্যাথাম নিউজিল্যান্ডের ইনিংস ওপেন করেন। তারা দুজনই দলে আছেন। সোধি, অফ স্পিনার মার্ক ক্রেগ ও বাঁ হাতি মিচেল স্যান্টনার। জুলাইয়ে হারারেতে দুই টেস্ট খেলে দক্ষিণ আফ্রিকায় গিয়ে পরের দুই টেস্ট খেলবে নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডের টেস্ট দল : কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, ডগ ব্র্যাসওয়েল, মার্ক ক্রেগ, মার্টিন গাপ্টিল, ম্যাট হেনরি, টম ল্যাথাম, হেনরি নিকোলস, লুক রঞ্চি, জিত রাভাল, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, রস টেলর, নেল ওয়াগনার ও বিজে ওয়াটলিং।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 7 - Rating 4.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)