JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

বিরাট কোহলির কারণেই টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে ভারত!

ক্রিকেট দুনিয়া 10th Jun 2016 at 4:55pm 1,183
বিরাট কোহলির কারণেই টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে ভারত!

আইপিএলে ব্যাট হাতে তাণ্ডব চালানোর কারণে সেরা রান সংগ্রাহক ছিলেন বিরাট কোহলি। ফাইনালে দল হেরেছে কিন্তু চারদিক থেকে প্রশংসায় ভাসছেন টেস্ট দলের এই অধিনায়ক।

কিন্তু টি-২০ বিশ্বকাপে ভারত ছিটকে পড়ার জন্য নাকি দায়ী এই বিরাট কোহলিই। এমনটাই জানিয়েছেন ক্যারিবিয় ব্যাটসম্যান লেন্ডল সিমন্স।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ভারতের মুখোমুখি হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। আর ক্যারাবিয়ানদের কাছে হার মানতে হয়েছিল ভারতকে। ওয়েস্ট ইন্ডিজের কাছে হার মেনে ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে যেতে হয়েছিল।

আর এ হারের কারণ বিরাট কোহলি। শুনে আশ্চর্য হলেও ঘটনা সত্যি। সেদিনের ম্যাচের নায়ক লেন্ডল সিমন্সই খবরের ভিতরকার খবর ফাঁস করে দিয়েছেন। বিরাটের জন্যই সিমন্স সেইদিন অবিশ্বাস্য ইনিংস খেলেছিলেন।

বিরাটকে উচিত শিক্ষা দেয়ার জন্যই ৫১ বলে ৮২ রানের বিধ্বংসী ইনিংস খেলেছিলেন এই ক্যারবিয়। সিমন্সই এই কথা জানিয়েছেন।

প্রথমে ব্যাট করে বিরাট কোহলির ৪৭ বলে ৮৯ রানের সৌজন্যে ভারত দুই উইকেটে ১৯২ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে সিমন্সের প্রবল মারের সামনে আত্মসমর্পণ করে ভারত।

সিমন্স বলছেন, ‘‘ফিল্ডিংয়ের সময় কোহলি আমাকে কিছু বলেছিল।’’

কোহলিকে পাল্টা জবাব না দিয়ে সিমন্স নিজেকে উত্তেজিত করে তোলেন। মনে মনে বলতে থাকেন, ‘‘কোহলি একা নয়, আমিও যে ভালো ব্যাটসম্যান তা প্রমাণ করতে হবে।’’

সিমন্স আরো বলেন, ‘‘কোহলি খুব আগ্রাসী। ফিল্ডিংয়ের সময় ও খুবই আগ্রাসী। ব্যাট করার সময়তেও কোহলি অ্যাগ্রেসিভ।’’

অতিরিক্ত আগ্রাসী হতে গিয়েই কোহলি ডুবিয়ে দিলেন ভারতকে। এমনটাই মনে করছেন অনেক ক্রিকেটপ্রেমী। সিমন্স যখন চালাতে শুরু করেছেন, তখন তাকে পাল্টা স্লেজিং না করলেও পারতেন কোহলি।-নয়া দিগন্ত

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 5 - Rating 4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)