JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

শেষ পর্যন্ত চলতি বছর হচ্ছেই না ভারত সফর!

ক্রিকেট দুনিয়া 10th Jun 2016 at 6:17pm 335
শেষ পর্যন্ত চলতি বছর হচ্ছেই না ভারত সফর!

চলতি বছরের আগস্টে একটি টেস্ট খেলতে ভারত সফর করার কথা ছিল বাংলাদেশ দলের। কিন্তু তাদের ঘরোয়া লিগ রঞ্জি ট্রফি আয়োজনের জন্য এ সময় সিরিজ খেলা সম্ভব নয় বলে জানিয়েছে তারা।

তার পরিবর্তে জানুয়ারিতে খেলতে চায় ভারত। ফলে চলতি বছরে আর হচ্ছেনা এ সিরিজটি। আগামী বছরের ফেব্রুয়ারিতে হওয়ার সম্ভবনা রয়েছে বলে জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নাজমুল হাসান পাপন।

আগের দিন চলতি বছরের ক্রিকেট সূচি প্রকাশ করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

আর তাতে সময় উল্লেখ না করলেও তারা জানিয়েছে বাংলাদেশের সঙ্গে পূর্বঘোষিত একটি টেস্ট হায়দারাবাদে অনুষ্ঠিত হবে। তারা জানুরারিতে খেলার প্রস্তাব দেয়। কিন্তু সে সময় বাংলাদেশ দল নিউজিল্যান্ড সফরে থাকবে বলে নাকচ করে দেয় বিসিবি।

শুক্রবার নিজ বাস ভবনে সাংবাদিকদের পাপন বলেন, ‘ভারতে আগস্টে যাওয়ার কথা ছিল। কিন্তু ওই সময়টায় ওরা পারছে না। অরা তখন রঞ্জি ট্রফি ডে নাইট করবে।

ওরা আমাদের প্রস্তাব দিয়েছিল জানুয়ারিতে খেলার। তখন নিউজিল্যান্ডে থাকবো আমরা।

তবে ঠিক কখন এ সফরটি হতে পারে এ বিষয়ে জানতে চাইলে নিশ্চিত করে কিছু বলতে পারেননি তিনি। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এখন পর্যন্ত যেটা দেখা যাচ্ছে ফেব্রয়ারিতে প্রথম দিকে একটা স্লট দু’পক্ষেরই হয়তো ‍পাওয়া যাবে।

স্পেসিফিক ডেট এখনো পর্যন্ত পাইনি আমরা। ওই রকমই একটা কিছু হবে। জানুয়ারি-ফেব্রয়ারি যখনই আমরা সময় করতে পারবো।

তবে ভারতে শুধুমাত্র একটি টেস্ট খেলতে যাবে নাকি তার সঙ্গে ওয়ানডে যোগ হবে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘এখন পর্যন্ত ওই একটা টেস্টই আছে। যেটা হওয়ার কথা ছিল আগস্টে। এখনও পর্যন্ত লিখিত কোনো কিছু পাইনি। যতক্ষণ লিখিত কিছু না পাচ্ছি কনফারমেশন ডেট অনযায়ী- কমেন্ট করা কঠিন।

উল্লেখ্য, বাংলাদেশ দল টেস্ট ক্রিকেটে যাত্রা শুরু হয় ভারতের বিপক্ষে টেস্ট ম্যাচ দিয়েই। তবে এখন পর্যন্ত বিশ্বের বাকি সব দলের বিপক্ষে তাদের দেশে টেস্ট খেলার আতিথেয়তা পেলেও এখন পর্যন্ত ভারত তাদের দেশে ডাকেনি বাংলাদেশকে। এখন দেখার বিষয় আগামীবছরের ফেব্রুয়ারিতে সিরিজটি হয় নাকি প্রতিক্ষা আরও দীর্ঘায়ীত হয়।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 5 - Rating 4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)