JanaBD.ComLoginSign Up

লর্ডসে জবাব দিচ্ছে শ্রীলংকা

ক্রিকেট দুনিয়া 11th Jun 2016 at 6:59am 385
লর্ডসে জবাব দিচ্ছে শ্রীলংকা

হেডিংলি ও চেষ্টার লি স্ট্রিট টেস্টে হাবুডুবু খেয়েছে শ্রীলংকা। লর্ডসে এসে তারাই কি না বদলে গেল! অন্তত দ্বিতীয় দিন শেষে স্কোরবোর্ডে শ্রীলংকার ১ উইকেটে ১৬২ রান তোলা দেখে তাই মনে হচ্ছে। লংকানরা এখনো ইংল্যান্ডের থেকে পিছিয়ে রয়েছে ২৫৪ রানে। হাতে আছে ৯ উইকেট। কুশল সিলভা ৭৯ ও কুশল মেন্ডিস ২৫ রানে।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে সাবধানে শুরু করে শ্রীলংকা। দিমুথ করুনারত্নেকে ফিরিয়ে ১০৮ রানে এই জুটি ভাঙেন স্টিভেন ফিন। তার আগে করুনারত্নের ব্যাট থেকে এসেছে ১০১ বলে ৫০ রান। বাউন্ডারি মেরেছেন সাতটি। দ্বিতীয় দিনের বাকি সময় পার করেছেন দুই কুশল সিলভা ও মেন্ডিস। সিলভা ১৩৯ বলে ১০ চারের সাহায্যে ৭৯ এবং মেন্ডিস ৫৪ বলে করেছেন ২৫। একমাত্র উইকেটটি পেয়েছেন ফিন ৩১ রানে।

এরআগে ইংল্যান্ড জনি বেয়ারস্টোর ক্যারিয়ার সেরা অপরাজিত ১৬৭ রানের সৌজন্যে ১২৮.৪ ওভারে ৪১৬ রান তোলে। আগের দিনের অপরাজিত ১০৭ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করেন বেয়ারস্টো। তার সঙ্গে ক্রিস ওকস শুরু করেন ২৩ রান নিয়ে।

ওকস দৃঢ়তার পরিচয় দিয়ে ১৪২ বলে ৬৬ রানের ইনিংস খেলে বিদায় নেন। তার এই ইনিংসে ছিল আটটি বাউন্ডারি। তবে লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের নিয়ে একাই লড়াই চালিয়ে যান বেয়ারস্টো। এক স্টুয়ার্ট ব্রড ৩২ বল খেলে ১৪ রান করেন। কিন্তু বেয়ারস্টোকে আটকানো যায়নি। তিনি শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ১৬৭ রানে। এই রান বেয়ারস্টো করেছেন ২৫১ বলে ১৮ বাউন্ডারির সাহায্যে।

৮১ রানে ৪ উইকেট তুলে নিয়েছেন রঙ্গনা হেরাথ। সুরঙ্গা লাকমল ৯০ রানে ৩ উইকেট পেয়েছেন। ১০৪ রানে ২ উইকেট পকেটে তুলেছেন নুয়ান প্রদীপ।

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)