JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

ফেরদৌস ওয়াহিদের ঈদ উপহার ‘রোদের বুকে’

মিউজিক ক্যাফে 11th Jun 2016 at 4:47pm 206
ফেরদৌস ওয়াহিদের ঈদ উপহার ‘রোদের বুকে’

কিংবদন্তি সঙ্গীতশিল্পী ফেরদৌস ওয়াহিদ নতুন অ্যালবাম প্রকাশ করবেন বলে ঘোষণা দিয়েছিলেন বছর খানেক আগে। ঈদ সামনে রেখেই প্রকাশিত হতে যাচ্ছে সেই কাঙ্ক্ষিত একক অ্যালবাম। নতুন এই অ্যালবামের নাম রেখেছেন ‘রোদের বুকে’। এটি প্রকাশ করছে অডিও প্রযোজনা প্রতিষ্ঠান এফএ মিউজিক।

ফেরদৌস ওয়াহিদের সর্বশেষ একক অ্যালবাম ‘মাধুরী’ প্রকাশিত হয় ২০১৩ সালে। সেটা ছিল তার ২১তম একক। এর পরে কয়েকটা মিশ্র অ্যালবামে গেয়েছেন তিনি। এটি হবে তার ২২তম একক অ্যালবাম। অ্যালবাম প্রকাশের পাশাপাশি প্রকাশিত হবে দুটি গানের মিউজিক ভিডিও।

অ্যালবাম প্রসঙ্গে ফেরদৌস ওয়াহিদ বলেন, ‘এ অ্যালবামটির প্রধান বৈশিষ্ট্য হচ্ছে গানের কথায় কোনো রকম সস্তা প্রবণতা থাকছে না। প্রতিটি গানই ভিন্ন ভিন্ন স্বাদের। আশা করছি, অ্যালবামটি আমার সেরা অ্যালবামের একটি হবে।’

অ্যালবামটি সাজানো হয়েছে মোট ১০টি গান দিয়ে। গানগুলো হলো— ‘মানুষ যাকে বলে’, ‘মাধুরী’, ‘রোদের বুকে’, ‘তুমি আমি’, ‘আমায় ফিরিয়ে’, ‘যদি এমন হতো’, ‘মনটারে বাইন্ধা’, ‘চাঁদের আলো’, ‘তুমি আমার’ ও ‘মানুষ যাকে বলে’।

কণ্ঠ দেওয়ার পাশাপাশি অ্যালবামে গীতিকার ও সুরকার হিসেবেও পাওয়া যাবে ‘মামনি আয়’ খ্যাত এ গায়ককে। এ ছাড়া গান লিখেছেন কবির বকুল, রবিউল ইসলাম জীবন ও রাতিম। সুর করেছেন টবি রেনার, সামিউল ইসলাম জুন ও সাবিত আইয়ুব। সঙ্গীতায়োজন করছেন সাবিত আইয়ুব মোশাররফ আজমী ও মেহদী বাপন। একটি গানে গিটার বাজিয়েছেন চিরকুটের ইমন।

ফেরদৌস ওয়াহিদ প্রথম একক অ্যালবাম প্রকাশ করেন ১৯৭৬ সালে। অ্যালবামের নাম ছিল ‘ফেরদৌস ওয়াহিদ ১’। এর পর প্রকাশিত হয় সেলফ টাইটেলড আরও দুটি অ্যালবাম ‘ফেরদৌস ওয়াহিদ ২’ (১৯৭৯) ও ‘ফেরদৌস ওয়াহিদ ৩’ (১৯৮৩)। মাঝে বেশ কয়েক বছর সঙ্গীত থেকে নিজেকে সরিয়ে রেখেছিলেন তিনি। ২০০৬ সালে ছেলে হাবিব ওয়াহিদের হাত ধরে ফেরেন সঙ্গীতাঙ্গনে। ছেলের সঙ্গে প্রকাশিত হয় পাঁচটি অ্যালবাম ‘শোনো’ (২০০৬), ‘প্রেমের তরী’ (২০০৭), ‘অবশেষে’ (২০০৮) ও ‘আহ্বান’ (২০০৮)

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)