JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

ফ্রেন্ডলিস্ট থেকে কে আপনাকে ডিলেট করেছে তা দেখে নিন!

ফেসবুক টিপস 12th Jun 2016 at 9:54am 1,892
ফ্রেন্ডলিস্ট থেকে কে আপনাকে ডিলেট করেছে তা দেখে নিন!

ফেসবুকে প্রতিদিনই আমাদের নতুন নতুন ‘ফ্রেন্ড’ হচ্ছে। কিন্তু এরকম হতেই পারে যে, আপনি আপনার ফ্রেন্ডলিস্টের কোনো কোনো বন্ধুকে আর খুঁজে পাচ্ছেন না। বেশ কয়েকটি কারণে এমনটি হতে পারে। ফ্রেন্ডলিস্টের কোনো ফেসবুক বন্ধু যদি তার নিজের একাউন্ট ডিএক্টিভেট করে দেয় তাহলে সাইটটিতে তার বন্ধুরা তাকে আর দেখতে পাবেন না।

আপনার কোনো ফেসবুক বন্ধু যদি আপনাকে আনফ্রেন্ড করে দেয় অর্থাৎ ফ্রেন্ডলিস্ট থেকে আপনাকে মুছে ফেলে তাহলে আপনি সেই ‘ফ্রেন্ড’কে আপনার বন্ধুতালিকায় দেখবেন না। কিন্তু ফেসবুকে যাদের ফ্রেন্ডলিস্ট বিশাল, তাদের পক্ষে সব বন্ধুর হিসেব রাখা কঠিন। কে কখন অ্যাড করল কিংবা কে কখন ডেলিট করে দিল তা টের পাওয়া সহজ কাজ নয়। তবে একটি অ্যাপ কিংবা ব্রাউজার এক্সটেনশনের সাহায্যে আপনি স্বয়ংক্রিয়ভাবেই আপনার ফ্রেন্ডলিস্টে নজর রাখতে পারবেন।

'হু ডিলিটেড মি অন ফেসবুক' নামক একটি সার্ভিসের মাধ্যমে আপনি সহজেই জানতে পারবেন ফেসবুকে আপনার কোন ফ্রেন্ড আপনাকে রিমুভ/আনফ্রেন্ড করেছে। এজন্য আপনার কম্পিউটারের ব্রাউজারে ছোট্ট একটি এক্সটেনশন 'হু ডেলিটেড মি' ইনস্টল করতে হবে।

এরপর ওই ব্রাউজারে আপনার ফেসবুক একাউন্টে ভিজিট করলে কয়েক ঘন্টা পর থেকে নিয়মিতভাবে আপনি আপনার ফেসবুক ফ্রেন্ডলিস্টের নতুন কিংবা হারানো সদস্যদের সংখ্যা জানতে পারবেন।

কে আপনাকে বন্ধু তালিকা থেকে বাদ দিল কিংবা কোন বন্ধুর একাউন্ট বন্ধ হয়ে গেল সে সম্পর্কে বিস্তারিত তথ্য জানাবে এই অ্যাপটি। ফায়ারফক্স, অপেরা,আইওএস এবং এন্ড্রয়েডের জন্যও অ্যাপটি পাওয়া যাচ্ছে।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 9 - Rating 5.6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)