JanaBD.ComLoginSign Up

কোপার শেষ আটে যুক্তরাষ্ট্র-কলম্বিয়া

ফুটবল দুনিয়া 12th Jun 2016 at 2:32pm 279
কোপার শেষ আটে যুক্তরাষ্ট্র-কলম্বিয়া

রোববার সকালে (বাংলাদেশ সময়) দুই ধরনের অভিজ্ঞতা হলো যুক্তরাষ্ট্র ও কলম্বিয়ার। কোস্টারিকার কাছে ৩-২ গোলে হেরে গেছে কলম্বিয়া। আর প্যারাগুয়ের বিপক্ষে ১-০ ব্যবধানে জয় তুলে নিয়েছে যুক্তরাষ্ট্র। তবে একটি ক্ষেত্রে কলম্বিয়া-যুক্তরাষ্ট্র দু’দল মিলে গেছে এক জায়গায়। কোপা আমেরিকার শেষ আটের টিকিট পেয়ে গেছে তারা। হারও বাধা হয়ে দাঁড়াতে পারেনি কলম্বিয়ার সামনে।

কলম্বিয়ার কোচ হোসে পেকারম্যান বোধ হয় চমক দেখাতে চেয়েছিলেন। নইলে কি আর শুরুর একাদশে ১০টি পরিবর্তন আনবেন তিনি? শেষ পর্যন্ত অবশ্য নিজেই চমকে গেলেন। হার নিয়েই মাঠ ছেড়েছে তার দল।

কলম্বিয়ার পক্ষে গোল দুটি করেছেন ফ্রাঙ্ক ফাব্রা ও মারলাস মোরেনো, যথাক্রমে ৭ ও ৭৩ মিনিটে।অপরদিকে কোস্টারিকায় হয়ে গোল করেছেন আলবার্তো ভেনেগাস, ফ্রাঙ্ক ফাব্রা (আত্মঘাতী) ও সেলসো বোরগাস, যথাক্রমে ২, ৩৪ ও ৫৮ মিনিটে।

দিনের অপর ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে যুক্তরাষ্ট্রকে ১-০ ব্যবধানে জয় এনে দিয়েছেন ক্লিন্ট ডেমসি। ম্যাচের ২৭তম মিনিটে প্যারাগুয়ের জাল কাঁপান তিনি। গোলটির উৎসমুখে ছিলেন গাইসি জারডেস।

৩টি করে ম্যাচ শেষ হওয়ায় ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন স্বাগতিক যুক্তরাষ্ট্র। দুটি জয় ও একটিতে হারায় তাদের সংগ্রহ ৬ পয়েন্ট। রানার্স-আপ কলম্বিয়ার ঝুলিতেও জমা পড়েছে ৬ পয়েন্ট। তবে গোল ব্যবধানে স্বাগতিকদের চেয়ে পিছিয়ে পেকারম্যানের দল।

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)