JanaBD.ComLoginSign Up

সালমানের সুলতানে যত ভুল

সিনেমা জগৎ 12th Jun 2016 at 4:56pm 1,008
সালমানের সুলতানে যত ভুল

সুপার ডুপার হিট ‘বজরঙ্গী ভাইজান’-এ্রর পর আবারও বলিউডে ঝড় তুলতে আসছেন সালমান খান। আসন্ন ঈদে মুক্তির অপেক্ষায় থাকা ‘সুলতান’ নাকি তার জীবনের অন্যতম সেরা সিনেমা। ইতোমধ্যেই প্রকাশিত হয়েছে ট্রেইলার। তবে ভাইজানের ‘সুলতান’ ত্রুটিমুক্ত নয়!

আলি আব্বাস জাফর পরিচালিত ‘সুলতান’ এর ট্রেলরে ধরা পড়ে বেশ কিছু ত্রুটি। ভাল সিনেমায় এই ধরনের ত্রুটি কাম্য নয়। তবে সল্লুর সিনেমা যখন তখন বলতেই হয়, বড় মাপের ফিল্মে এইসব ছোটখাট ত্রুটি ‘তেমন কিছু নয়।’

আসুন দেখে নেওয়া যাক ‘সুলতান’-এর ভুলগুলো :

১) একটা দৃশ্যে দেখানো হচ্ছে আনুশকা শর্মা তার প্রতিদ্বন্দ্বী কুস্তিগীরকে ধরাশায়ী করে মাটিতে ফেলে দিয়েছেন। এই পর্যন্ত ঠিকই আছে। কিন্তু ভুলটা হয়েছে কুস্তির নিয়মে। আসলে কুস্তির নিয়ম অনুযায়ী কোনও ভাবেই খেলা চলাকালীন কোনও খেলোয়াড়ের কাছে অস্ত্র থাকতে পারে না। দেখা যাচ্ছে আনুশকার মাথায় একটা চুলের ক্লিপ আটকানো আছে। আনুশকার মাথার ক্লিপটাকে অস্ত্র হিসেবেই ধরা হয়। তাই খেলা শুরুর আগেই বাতিল হয়ে যাবে। পরিচালক হয়তো খেলার নিয়মের জন্য নায়িকার সৌন্দর্যের সঙ্গে আপোস করতে চাননি। কিন্তু এটা তো মারাত্মক ভুল।

২) সিনেমার ট্রেলরে দেখানো হছে ভারত-ইরানের মধ্যে ফাইনালের ম্যাচের স্কোরবোর্ড। সেখানে দেখানো হচ্ছে IRA vs IND। কিন্তু আইওসি বা কুস্তি ফেডারেশনে কোথায় IRA নামে কোনও দেশ নেই। ইরানের সংক্ষিপ্ত নাম IRA নয় IAR।

৩) ফটোশপের মাধ্যমে ভাইজানের কুস্তি লুককে আলাদা গ্ল্যামার আনা হয়েছে। কিন্তু সেটা করতে গিয়ে সালমানের এক হাতের ঘাড় বাদ পড়েছে।

৪) টিজারে ছবির ক্যাপশনে দেখানো হয় Sultan's motto is: "Wrestling is not a sport, its about fighting what lies within. ...। ব্যাকরণ অনুযায়ী এটা হবে "Wrestling is not a sport, it's about fighting what lies within. ...। পরে অবশ্য এই ভুল শুধরে দেওয়া হয় ট্রেলর। যদিও বলিউডের ‘ভাইজানের’ মুভিতে কে আর ব্যাকরণের পরোয়া করে।

Googleplus Pint
Like - Dislike Votes 8 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)