JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

আইসিসিতে আবারো ফিরছে ‘বিগ থ্রি’!

ক্রিকেট দুনিয়া 12th Jun 2016 at 6:48pm 652
আইসিসিতে আবারো ফিরছে ‘বিগ থ্রি’!

অনেকটা ঘটা করেই তিন মোড়লের মোড়লগিরির অবসান ঘটিয়েছিলেন আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর। এতে করে অন্যান্য দেশগুলোর মনে প্রাণের সঞ্চার হলেও আবারো ‘বিগ থ্রি’ ফিরে আসার হুমকিতে সরগরম ক্রিকেট পাড়া। ভারতের ক্রিকেট বোর্ড প্রধানের দায়িত্ব নেয়ার পর আবারো ক্রিকেটে বিগ থ্রি প্রথা ফিরিয়ে আনার জন্য সূক্ষ্মভাবে এগুচ্ছেন অনুরাগ ঠাকুর।

জুনের শেষ সপ্তাহেই আইসিসির বাৎসরিক সভা রয়েছে। সেখানেই আবার বিগ থ্রি ফিরিয়ে আনার জন্য প্রস্তাব দেবেন অনুরাগ ঠাকুর। ২০১৪ সালে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও ভারতকে মূল ক্ষমতাধর করে আইসিসির সংবিধানে যে সংশোধনী আনা হয়েছে, সেটিকে এ বছরেই বাতিল করে দেন আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহর। কিন্তু সেই বাতিল জিনিসকেই আবার ফিরিয়ে আনার চেষ্টা করছেন অনুরাগ ঠাকুর। ইতোমধ্যে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের সঙ্গে ফলপ্রসূ আলোচনাও সেরে ফেলেছেন তিনি।

কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি শাহরিয়ার খান এরই মধ্যে এই প্রথার বিরুদ্ধে দাঁড়িয়েছেন। এই প্রথার শুরু থেকেই বিরোধিতা করে আসছিল অন্যান্য ক্রিকেট খেলুড়ে দেশগুলো। আগামী আইসিসি সভাতেই জানা যাবে এটি কিভাবে বাতিল করা যায়। কিন্তু ক্রিকেট বিশ্বের ক্ষমতাধর দেশের সভাপতি যখন চাইছেন তখন কি আদৌ এই প্রথা বিলুপ্ত হবে!

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)