JanaBD.ComLoginSign Up

নতুন স্মার্টফোন : জিওনি এস৬ প্রো

মোবাইল ফোন রিভিউ 15th Jun 2016 at 8:16pm 189
নতুন স্মার্টফোন : জিওনি এস৬ প্রো

স্মার্টফোন নির্মাতা চীনা প্রতিষ্ঠান জিওনি এরইমধ্যে বাজারে ছেড়েছে দারুন সব স্মার্টফোন। এই নতুনের মিছিলে আসা স্মার্টফোনগুলোকে দিন দিন আরো সমৃদ্ধ করছে জিওনি। এবার তারা নিয়ে এসেছে তাদের নতুন স্মার্টফোন জিওনি এস৬ প্রো।

চীনের বাজারে ছাড়া হয়েছে স্মার্টফোনটি। তবে আন্তর্জাতিক বাজারে ফোনটি কবে ছাড়া হবে সে সম্পর্কে কিছু জানানো হয়নি। এর দাম ধরা হয়েছে ৩০০ মার্কিন ডলার।

অ্যালুমিনিয়াম-ম্যাগনেশিয়াম অ্যালয় ইউনিবডি ডিজাইনের কারণে স্মার্টফোনটি দেখতে দারুন। এটি পাওয়া যাবে তিনটি রঙে সিলভার, গোল্ড ও রোজ গোল্ড।

জিওনি ৬ এস প্রো স্মার্টফোনটিতে রয়েছে পাঁচ দশমিক পাঁচ ইঞ্চি আইপিএস ডিসপ্লে প্যানেল। ডিসপ্লের স্ক্রিন রেজ্যুলেশন ১৯২০x১০৮০ পিক্সেলস।

এতে রয়েছে মিডিয়াটেক হেলিও পি১০ (এমটি৬৭৫৫এম) এসওসি, যার সাথে রয়েছে ১ দশমিক ৮ গিগাহার্জের ৬৪-বিট অক্টা-কোর সিপিইউ। দারুন গ্রাফিক্সের জন্য রয়েছে মালি টি৮৬০এমপি২ জিপিইউ।

৪ জিবি র‍্যামের পাশাপাশি রয়েছে ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে তা ১২৮ জিবি পর্যন্ত বাড়িয়ে নেয়া যাবে।

ডুয়েল সিমের এই ফোনে রয়েছে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা ও ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। রিয়ার ক্যামেরায় রয়েছে এলইডি ফ্ল্যাশ ও ফেজ ডিটেকশন অটো ফোকাস (পিডিএএফ)।

ফোনটি চলবে অ্যানড্রয়েড মার্শম্যালো ৬.০ অপারেটিং সিস্টেমে। সাথে প্রিলোডেড অবস্থায় থাকবে জিওনির নিজস্ব অপারেটিং সিস্টেম অ্যামিগো ৩ দশমিক ২।

স্মার্টফোনটির রিয়ার প্যানেলে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। ব্যাটারি রয়েছে ৩১৩০ এমএএইচ এর। কানেক্টিভিটির জন্য রয়েছে ফোরজি এলটিই, ভিওএলটিই, ওয়াই-ফাই এসি/এ/বি/জি/এন, ব্লুটুথ ৪ দশমিক ১. জিপিএস ও ইউএসবি টাইপ-সি।

Googleplus Pint
Like - Dislike Votes 7 - Rating 4.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)