JanaBD.ComLoginSign Up

ইউরোর শেষ ষোলোয় ফ্রান্স

ফুটবল দুনিয়া 16th Jun 2016 at 10:04am 234
ইউরোর শেষ ষোলোয় ফ্রান্স

টানা দুই ম্যাচ জিতে প্রথম দল হিসেবে ইউরোর শেষ ষোলোয় জায়গা করে নিয়েছে স্বাগতিক ফ্রান্স। নিজেদের দ্বিতীয় ম্যাচে ইউরোতে প্রথম বারের মত খেলতে আসা আলবেনিয়াকে ২-০ গোলে হারিয়েছে ২০০০ সালের চ্যাম্পিয়নরা।

মার্সেইয়ে বুধবার রাতে শুরুটা ভালো হয়নি শক্তির বিচারে অনেক এগিয়ে থাকা ফ্রান্সের। ম্যাচের ২১ মিনিটে প্রথম সুযোগ পায় ফ্রান্সের মার্শিয়াল। পায়েতের বাড়ানো বল ডি বক্সে পেয়েও শট নিতেই ব্যর্থ হন এই ফরোয়ার্ড। প্রথমার্ধে আর সে রকম আক্রমণ করতে না পারলে গোল শূন্য অবস্থায় বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধে মার্শিয়ালকে বসিয়ে পল পগবাকে মাঠে নামান কোচ দেশম। ম্যাচের ৪৭ মিনিটেই এগিয়ে যেতে পারতো ফরাসিরা, কিন্তু কিংসলে কোমানের হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। এরপর ৫১ মিনিটে উল্টো গোল খেতে বসেছিল স্বাগতিকরা; তবে আলবেনিয়ার মিডফিল্ডার লেদিয়ান মেমুসাইয়ের প্রচেষ্টা পোস্টে লাগলে বেঁচে যায় দুবারের চ্যাম্পিয়নরা।

ম্যাচের ৬৭ মিনিটে ম্যাচের সহজতম সুযোগটি পায় ফ্রান্স; কিন্তু ছয় গজ বক্সের বাইরে থেকে লক্ষ্যভ্রষ্ট হেড করেন জিরুদ। পরের মিনিটে দুর্ভাগ্য বাঁধ সাধে; এই আর্সেনাল স্ট্রাইকারের জোরালো হেড পোস্টে লাগে। এরপরই গ্রিজমানকে মাঠে নামান কোচ। তাতে আক্রমণের ধার বাড়ে, কিন্তু শেষ ১৫ মিনিটে পুরোপুরি রক্ষণাত্মক হয়ে পড়া আলবেনিয়ার প্রাচীর ভাঙতে পারছিলেন না পগবা-গ্রিজমানরা।

অবশেষে নির্ধারিত সময়ের শেষ মিনিটে আদিল রামির ক্রসে দুর্দান্ত এক হেডে দলকে এগিয়ে নেন গ্রিজমান। আর যোগ করা সময়ের শেষ মিনিটে ডি বক্সের মধ্যে থেকে ডান পায়ের কোনাকুনি শটে জয় নিশ্চিত করেন পায়েত।

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)