JanaBD.ComLoginSign Up

বাদ পড়লেন বিচিত্র অঙ্গভঙ্গী করা আম্পায়ার বিলি বাউডেন

ক্রিকেট দুনিয়া 16th Jun 2016 at 5:25pm 487
বাদ পড়লেন বিচিত্র অঙ্গভঙ্গী করা আম্পায়ার বিলি বাউডেন

মাঠে ম্যাচ পরিচালনার সময় বিচিত্র ধরনের অঙ্গভঙ্গী প্রদর্শন করে আন্তর্জাতিক ম্যাচের মুগ্ধতা কিছুটা হলেও বাড়িয়ে দেওয়ার পাশাপাশি সবসময় আলাদাভাবে নজর কেড়ে এসেছেন নিউজিল্যান্ডের আম্পায়ার বিলি বাউডেন।

১৯৯৫ সালে একদিনের আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ পরিচালনার মধ্যে দিয়ে আন্তর্জাতিক ম্যাচ পরিচালনায় অভিষেক, তার পাঁচ বছরের মাথায় আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটেও অভিষেক ঘটে বিলি বাউডেনের।

দীর্ঘদিন যাবত বেশ সফলতার সাথে আম্পায়ারিং-এর দায়িত্ব পালন করলেও আর হয়তো আন্তর্জাতিক ক্রিকেটে অদ্ভুদ ধরণের অঙ্গভঙ্গী করে আলাদাভাবে দর্শকদের নজর কাটতে দেখা যাবে না তাকে, কেননা তাকে এবার বাদ দেওয়া হয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসির) আন্তর্জাতিক আম্পায়ার প্যানেল থেকে!

বুধবার নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসির) প্রকাশ করা আম্পায়ারদের তালিকায় বিলি বাউডেন কে আন্তর্জাতিক আম্পায়ার থেকে নামিয়ে আনা হয়েছে জাতীয় পর্যায়ের আম্পায়ারে।

আন্তর্জাতিক আম্পায়ারের তালিকা থেকে বাদ পড়ার ফলশ্রুতিতে তাকে আবার এনজেডসির পক্ষ থেকে যতদিন পর্যন্ত আন্তর্জাতিক পর্যায়ে উর্ত্তীণ করা না হচ্ছে ততদিন পর্যন্ত স্থানীয় ক্রিকেট ব্যতিত আন্তর্জাতিক ক্রিকেটে আর মিলবে না ৫৩ বছর বয়সী এই অভিজ্ঞ আম্পায়ারের দেখা।

২১ বছরের আন্তর্জাতিক আম্পায়ারিং ক্যারিয়ারে বিলি বাউডেন ক্রিকেট মাঠে সিদ্ধান্ত দেওয়ার ব্যাপারে দক্ষতা দেখিয়ে অর্জন করে নিয়েছিলেন আইসিসির এলিট প্যানেলে।

টানা কয়েক বছর এলিট প্যানেলে থাআর পর ২০১৩ সালে এলিট প্যানেল থেকে নিজের অবস্থান হারান বিলি বাউডেন। যদিও পরে স্বদেশী টনি হিলের অবসরের পরে আবারো ২০১৪ সালে এলিট প্যানেলে স্থলাভিষিক্ত হয়েছিল তার। তবে যাত্রা দীর্ঘ হয়নি বিলি বাউডেনের, শেষবারের মতো বাদ পড়েন আইসিসির এলিট প্যানেল থেকে ২০১৫ সালে।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 8 - Rating 6.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)