JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

চলার পথে যে ৬ বন্ধুকে আপনার প্রয়োজন

লাইফ স্টাইল 17th Jun 2016 at 5:49pm 513
চলার পথে যে ৬ বন্ধুকে আপনার প্রয়োজন

জীবনে চলার পথে অনেকের সঙ্গে মিশতে হয়। এই চলার পথে বড় একটি অংশজুড়ে রয়েছে বন্ধুরা। বন্ধু ছাড়া কারোরই জীবন চলে না! বর্তমান বা ভবিষ্যৎ সবখানেই বন্ধুকে পাশে চাই। কারণ ভালো-মন্দ সবকিছুর সঙ্গে জুড়ে রয়েছেন তারা। বহু ধরনের বন্ধু আসে জীবনে। তবে অন্তত ছয় ধরনের বন্ধুর খুবই প্রয়োজন।

দেখে নিন কোন ছয় ধরনের বন্ধু আমাদের সকলের জীবনের প্রয়োজন.....

লাইফ কোচ
এই ধরনের বন্ধুরা হয় নিজেদের অভিজ্ঞতা থেকে, বা বিচার বুদ্ধি দিয়ে দারুণ সাজেশন দেন। যে কথা অন্যরা উপদেশের মতো করে বলেন, সেই কথাই এরা আপনার মনের মতো করে বুঝিয়ে বলেন। এঁদের মূল্যবান কথা জীবনের অত্যন্ত কঠিন সময়ে আপনার অক্সিজেন হয়ে ওঠে।

ড্রিঙ্কিং বাডি
আপনার একটা ফোন পেলেই এই বন্ধুরা রেডি। এরাই আপনার সবচেয়ে বিশ্বাসযোগ্য বন্ধু। যাদের সঙ্গে আপনি মদ খেয়ে সব মনের কথা খুলে বলতে পারেন। আপনার সমস্যা সব সময় সমাধান করতে পারেন না হয়তো এরা, কিন্তু কঠিন সময়ে আপনার পাশে থাকেন ঠিকই।

বিদ্রোহী
এই ধরনের বন্ধুরা আমাদের সকলের জীবনের গোপন অনুপ্রেরণা। যে মোটিভেশন ও সাহসের সঙ্গে এরা নিজেদের জীবন কাটান তা আমাদের উদ্বুদ্ধ করে। এরা যেহেতু নিজেদের ইচ্ছা মতো জীবন কাটান তাই অনেক সময় বন্ধুত্ব রক্ষা করা কিছুটা সমস্যা হয়ে দাঁড়ায়। আবার বিপরীত চরিত্রের মানুষ হওয়া সত্ত্বেও আপনাদের দুজনের বন্ধুত্ব দেখে অনেকে অবাকও হন। আপনার জীবনের চেপে রাখা ইচ্ছার আয়না হন এই বন্ধুরা।

ধৈর্যশীল শ্রোতা
এরা অনেকটা ভ্যাকুম ব্যাগের মতো। আপনি সব কথা একটুও বিরক্ত না হয়ে শুনে যান এরা। দুঃখের কথা খুলেই বলুন বা মনে জমিয়ে রাখা সব রাগ ঝেড়ে ফেলুন। এরা সব সময় আপনার কথা শুনবে ধৈর্য ধরে। সমাধান দিতে পারুন বা না পারুন অন্যের সমস্যার কথা শুনতে কত জন সময় দেন?

বুদ্ধিমান বন্ধু
যাকে বলে একটু সবজান্তা, জ্ঞানী গোছের। যে কোনও সমস্যায়, প্রয়োজনে এরা ঠিক কোনও না কোনও ভাবে আপনাকে সাহায্য করবেই।

ফ্রেন্ড ফর আ লাইফ
এরা আপনাকে ছোটবেলা থেকে চেনেন। আপকাকে বড় হতে, সফল হতে, বদলে যেতে দেখেছেন। আপনার ব্রেক আপ, সম্পর্ক, পারিবারিক কথা সব এরা জানেন। সব সময়ই আপনি এদের কাছে সমান গ্রহণযোগ্য। এদের কখনও হারাবেন না। এরা আপনার পরিবার।

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)