JanaBD.ComLoginSign Up

অসহায় দুঙ্গার পাশে দাঁড়ালেন পেলে!

ফুটবল দুনিয়া 17th Jun 2016 at 9:14pm 301
অসহায় দুঙ্গার পাশে দাঁড়ালেন পেলে!

তৃতীয় ম্যাচে পেরুর কাছে বিতর্কিত এক গোলে হেরে কোপা আমেরিকার শতবর্ষী আসর থেকে ছিটকে পড়ে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

কিন্তু ব্রাজিলের এ ব্যর্থতার পেছনে ছাটাই হওয়া অসহায় কোচ দুঙ্গার পাশে দাঁড়ালেন ফুটবল কিংবদন্তী পেলে। তিনি এই কোচকে কোনো দোষ দিতে নারাজ।

২০১৪ বিশ্বকাপের পর দ্বিতীয় মেয়াদে স্বদেশের দায়িত্ব নেওয়া দুঙ্গা পেরুর কাছে ওই হারের পর ছাঁটাই হন। দ্বিতীয় মেয়াদে শুরুটা ভালো করলেও তার রক্ষণাত্মক কৌশল ব্রাজিল সমর্থকদের মন ভরাতে পারনি।

সেই সঙ্গে ১৯৮৭ সালের পর এই প্রথম লাতিন আমেরিকার সেরা প্রতিযোগিতার গ্রুপ পর্ব থেকে বাদ পড়ায় তুমুল সমালোচনার মুখে পড়েন সাবেক বিশ্বকাপজয়ী অধিনায়ক।

তিনটি বিশ্বকাপ জয়ী একমাত্র ফুটবলার পেলে অবশ্য দুঙ্গার কোনো দোষ দেখছেন না। 'আমার মতে, দুঙ্গাকে নিয়ে সব সমালোচকেরা যে খারাপ কথা বলছে তা ঠিক না।

এই বিষয়ে তার কিছুই করার নেই। দুঙ্গা তার কাজ করেছে'।

পেলের মতে, কোপা আমেরিকার আটবারের চ্যাম্পিয়ন ব্রাজিলের গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়ার কারণ অনুশীলনের যথেষ্ট সময় না পাওয়া। 'দুর্ভাগ্যবশত, ব্রাজিল জাতীয় দল অনুশীলন করার সময় পায়নি এবং প্রতি টুর্নামেন্টেই তারা পুরো দল পাল্টে ফেলে। তাই এটা দুঙ্গার দোষ না'।

এদিকে সাও পাওলোর সবচেয়ে বড় ক্লাব করিন্থিয়ান্সকে ২০১১ ও ২০১৫ সালে ব্রাজিলের শীর্ষ লিগ জেতানো ‘তিতে’ নামে পরিচিত কোচকে ব্রাজিল জাতীয় দলের কোচ হওয়ার যোগ্য হিসেবে দেখছেন পেলে।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 7 - Rating 5.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)