JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

সুইডেনকে হারিয়ে শেষ ষোলোতে ইতালি

ফুটবল দুনিয়া 17th Jun 2016 at 10:58pm 255
সুইডেনকে হারিয়ে শেষ ষোলোতে ইতালি

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ তথা ইউরোর প্রথম ম্যাচে ফিফা র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় স্থানে থাকা বেলজিয়ামের মুখোমুখি হয় ইতালি। র‌্যাঙ্কিংয়ে ভালো অবস্থানে থাকা বেলজিয়াম অবশ্য খুব একটা প্রভাব বিস্তার করতে পারেনি ইতালির ওপর। ফলে সে ম্যাচে ২-০ গোলের জয় পেতে বেগ পেতে হয়নি জিয়ানলুইজি বুফনদের।

বাংলাদেশ সময় শুক্রবার সন্ধ্যায় নিজেদের দ্বিতীয় ম্যাচে সুইডেনের মুখোমুখি হয় ইতালি। প্রথমার্ধে কোনো গোল না হলেও অন্তিম মুহূর্তের গোলে ১-০ ব্যবধানের জয় পেয়েছে ইতালি। পাশাপাশি নিশ্চিত করেছে ইউরোর এই আসরের শেষ ষোলোর টিকিট।

গ্রুপপর্বে তিন ম্যাচের দুটিতে মাঠে নেমেছে ইতালি। তার মধ্যে দুটিতেই জিতে ৬ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে দ্য ব্লুজরা।

শুক্রবার সুইডেনের বিপক্ষে ম্যাচের ৮৮ মিনিটে জয়সূচক একমাত্র গোলটি করেন ইতালির স্ট্রাইকার এডের সিতাদিন মার্টিন্স। সুইডেনের ডি বক্সের কাছাকাছি এলাকায় জর্জিও কিয়েলিনির থ্রো থেকে বল পেয়ে যান সিমন জাজা। তিনি বল বাড়িয়ে দেন এডেরের উদ্দেশে। এডের সুইডেনের পাঁচজন ডিফেন্ডারকে বোকা বানিয়ে বল নিয়ে ঢুকে পড়েন গোলপোস্টের দিকে। গোলপোস্টের ডানপাশ দিয়ে জোরালো শটে বল জালে জড়ান তিনি (১-০)।

অবশ্য শেষ বাঁশি বাজার আগ মুহূর্তে ইতালির ডি বক্সের মধ্যে ফাউলের আবেদন করে সুইডেনের খেলোয়াড়রা। রেফারি অবশ্য সেটাতে কর্ণপাত করেননি। ফলে ১-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় জ্লাতান ইব্রাহিমোভিচদের।

প্রথম ২ ম্যাচের একটিতে হেরে ও ১টিতে ড্র করে ১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রয়েছে সুইডেন। শেষ ষোলোতে যেতে হলে শেষ ম্যাচে শক্তিশালী বেলজিয়ামের বিপক্ষে বড় ব্যবধানে জিততে হবে তাদেরকে।

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)