JanaBD.ComLoginSign Up

নারীদের কাছে যে কারণে মিথ্যা বলে পুরুষ

লাইফ স্টাইল 18th Jun 2016 at 2:22pm 573
নারীদের কাছে যে কারণে মিথ্যা বলে পুরুষ

দাম্পত্য সম্পর্ক ঠিকঠাক থাকার সবচেয়ে সহজ উপায় হলো সৎ থাকা। মিথ্যা কথা বলা সম্পর্কের জন্য মোটেই মঙ্গলজনক নয়। কিন্তু অনেকেই কারণে-অকারণে মিথ্যা বলেন। সম্প্রতি এক জরিপে দেখা গেছে, মেয়েদের চেয়ে পুরুষের মিথ্যা বলার প্রবণতা বেশি। এর পেছনে কিছু কারণ সক্রিয় ভূমিকা পালন করে থাকে।

নিচে পুরুষদের মিথ্যা বলার কিছু কারণ উল্লেখ করেছে। জেনে নিন কী সেগুলো.....

১. নাটকীয়তা এড়াতে
অধিকাংশ পুরুষ অপছন্দ করে যখন নারী সব বিষয়ে খুঁত ধরে কিংবা পছন্দ অনুযায়ী কাজ করতে দেয় না। তাই অযাচিত তর্ক এড়াতে পুরুষরা স্ত্রীদের মিথ্যা বলে থাকে।

২. সঙ্গীর সঙ্গে বিরোধিতা এড়াতে
স্ত্রী যেন তার আচরণে কষ্ট না পায়, সেদিকে সব সময় পুরুষরা সচেতন থাকে। তাই অনেক পুরুষ এমন কথা বলে থেকে বিরত থাকে, যাতে স্ত্রী মনে আঘাত পায় কিংবা কোনো ধরনের বিরোধ সৃষ্টি না হয়। তাই অনেক ক্ষেত্রেই পুরুষ মিথ্যার আশ্রয় নেন।

৩. অনিশ্চয়তায় ভোগা
ভবিষ্যৎ নিয়ে একজন পুরুষ নানা ধরনের চিন্তা করেন। স্ত্রীর সঙ্গে আলোচনা করলে বিষয়টি খারাপের দিকে যাতে পারে, এমন আশঙ্কায় অনেকেই পরিকল্পনা গোপন করেন। কিন্তু অনেক সময় স্ত্রী আগেই সব জেনে যায়। এমন পরিস্থিতিতে স্ত্রীর সামনে বিড়ম্বনায় পড়তে হয় অনেককে।

৪. অহংকার বোধ
নিজের অহংকার ধরে রাখতে অনেক পুরুষ মিথ্যা কথা বলে থাকেন। নিজের ছোটখাটো ভুলকে অস্বীকার করে এড়াতে চান ছোট অপমান হওয়াকে। পুরুষের মধ্যে অহংকার একটু বেশি থাকায় মিথ্যা বলার ভুলটি করে বসেন নিজের অজান্তেই, যা অনেক সময় সম্পর্কের জন্য ক্ষতিকর হয়।

৫. স্ত্রীর প্রতি বিশ্বাসের অভাব
অধিকাংশ পুরুষ স্ত্রীদের মনের অবস্থা বুঝতে পারে না। অনেক পুরুষের ধারণা, নারীরা বলে এক, করে আরেক। নারীকে কোনো কথা বললে সবাইকে সেই পরিকল্পনা জানিয়ে দিতে পারে। সেই ভয়ে অনেকেই নারীর সামনে মিথ্যা বলেন। কিছু কিছু পুরুষ আছেন, যাঁরা কি না নারীকে অবমূল্যায়ন করেও মিথ্যা বলেন। ভাবেন, তাঁর দুর্বলতা নারী জানতে পারলে পরবর্তী সময়ে খোটা দিতে পারে। তাই এমন পরিস্থিতি এড়াতেও নারীর কাছে মিথ্যার আশ্রয় নিয়ে থাকেন।

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)