JanaBD.ComLoginSign Up

১০ বছর ধরে রোজা রেখেই ক্রিকেট খেলছি, কোনো সমস্যা হয়নি: উসমান খাজা

খেলাধুলার বিবিধ 18th Jun 2016 at 10:18pm 650
১০ বছর ধরে রোজা রেখেই ক্রিকেট খেলছি, কোনো সমস্যা হয়নি: উসমান খাজা

ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার অংশ্রহণে চলছে ত্রি-দেশীয় সিরিজ। এই ত্রি-দেশীয় সিরিজটি অনুষ্ঠিত হচ্ছে ওয়েস্ট ইন্ডিজে। এই সিরিজে অংশ নেওয়া দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা ও ইমরান তাহির ‘প্র্যাকটিক্যাল মুসলমান’ সবাই জানে। এবার জানা গেল অস্ট্রেলিয়া দলের উসমান খাজাও ‘প্র্যাকটিক্যাল মুসলমান’। রোজা রেখেই তিনি খেলছেন এই ত্রি-দেশীয় সিরিজ। এতে কোন সমস্যা হচ্ছে না তার।

উসমান খাজা বলেন, ১০ বছর ধরে রোজ রেখেই ক্রিকেট খেলছি, কোনো সমস্যা হয়নি। সতীর্থরা এ বিষয়ে আমাকে ভিন্ন কিছু করতেও বাধ্য করে না। আসলে এটা হচ্ছে ব্যাক্তিগত পছন্দ-অপছন্দ। তারা জানে, দিন শেষে আমি নিজের সেরাটাই ঢেলে দেবো। আর রোজা রাখার কারণে দলের কোন ক্ষতি আমাকে দিয়েও হবে না। এ কারণে, তারা বরং আমাকে এ ব্যাপারে বেশ সহযোগিতাই করে। আমি সতীর্থদের বলেছি যে আমি রোজা রেখেই খেলবো। যখন আমি রোজা রাখবো, তখনও নিশ্চিত করবো যে দল যেন আমার কাছ থেকে সেরাটা পায়।

তিনি বলেন, অনেকেই ভুলে যায় যে আমি রোজা রেখেছি। কারণ আমি আসলে এটা নিয়ে খুব বেশি কথা বলি না। যেমন গত সপ্তাহেই দীর্ঘক্ষণ টানা ফিল্ডিং প্র্যাকটিস সেশন হলো। তখন কেউ কেউ ভুলেও গিয়েছিলেন আমি রোজা রেখেছি। তবে সতীর্থদের ধন্যবাদ এখন তারা বিষয়টা বুঝতে পারে এবং এটা তারা জানেও।

এসময় তিনি আরও বলেন, মাঝে মাঝে খুব কষ্ট হয়। বিশেষ করে দিনের সবগুলো ট্রেনিং সেশনে অংশ নেয়া কষ্টকর। গত সপ্তাহেই ঘটেছে এক ঘটনা। দিনের অর্ধেকটা কোনমতে কাটিয়ে দিলাম। এরপরও চলছে ট্রেনিং সেশন। দিনটা আমার খুব কষ্টের কেটেছে। কারণ, শেষ দিকে এসে ক্ষুধটা খুব বেশি লেগে গিয়েছিল।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)