JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

রোনালদোর ভুলে পর্তুগালের আবার হোঁচট

ফুটবল দুনিয়া 19th Jun 2016 at 4:22am 359
রোনালদোর ভুলে পর্তুগালের আবার হোঁচট

খেলাশেষে হতাশায় মুখ ঢেকে মাঠ থেকে বেরোচ্ছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ছবি : ফেসবুক

রিয়াল মাদ্রিদের হয়ে গোল করা তাঁর কাছে যেন ছেলেখেলা। অথচ জাতীয় দলের জার্সিতে ক্রিস্টিয়ানো রোনালদোর ভিন্ন চেহারা। এমনকি পেনাল্টির সুবর্ণ সুযোগ সদ্ব্যবহারেও ব্যর্থ বিশ্বের অন্যতম সেরা ফুটবলার। শনিবার ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে রোনালদোর পেনাল্টি মিসের মাশুল দিয়ে অস্ট্রিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করেছে পর্তুগাল।

দুই ম্যাচ খেলে ফেললেও ইউরোতে এখনো জয়ের দেখা পায়নি পর্তুগিজরা। ‘এফ’ গ্রুপে প্রতি দলের দুটি করে ম্যাচ শেষ হয়েছে। চার পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে হাঙ্গেরি। পর্তুগাল ও আইসল্যান্ডের সংগ্রহ দুই পয়েন্ট করে। এক পয়েন্ট নিয়ে সবার নিচে আছে অস্ট্রিয়া।

প্যারিসে বল দখলের লড়াই আর গোলের সুযোগ সৃষ্টিতে পুরো ম্যাচে অনেক এগিয়ে ছিল পর্তুগাল। প্রথম ৪৫ মিনিটে অন্তত চারবার গোলের সম্ভাবনা জাগালেও প্রতিপক্ষের জাল খুঁজে পায়নি তারা। এর মধ্যে একবার ন্যানির হেড ফিরে এসেছে সাইডবারে লেগে। বিরতির আগে অস্ট্রিয়ানরা বার দুয়েক পর্তুগিজদের পোস্টে হানা দিলেও সফল হয়নি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যেতে পারতো অস্ট্রিয়া। তবে স্টেফান ইলসাঙ্কারের জোরালো শট দৃঢ়তার সঙ্গে ঠেকিয়ে পর্তুগালকে রক্ষা করেছেন গোলরক্ষক রুই প্যাত্রিসিও। এরপর ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে আক্রমণে উঠেছে পর্তুগাল। গোল করার সুযোগও তৈরি করেছে তারা। কিন্তু প্রতিপক্ষের সামনে বাধার দেয়াল তুলে দাঁড়িয়েছেন অস্ট্রিয়ার গোলরক্ষক রবার্ট আলমার। এর মধ্যে ৫৪ ও ৫৬ মিনিটে পরপর দুবার রোনালদোর দুটো প্রচেষ্টা দারুণ দক্ষতায় রুখে দিয়েছেন তিনি।

এমনকি পেনাল্টি থেকেও গোল করতে পারেননি রোনালদো। ৭৮ মিনিটে পর্তুগিজ অধিনায়ককে বক্সের মধ্যে ফেলে দিয়েছিলেন মার্টিন হিন্টারএগার। কিন্তু রোনালদোর শট ফিরে এসেছে সাইডবারে লেগে।

৮৫ মিনিটে দলকে আবার হতাশ করেছেন রোনালদো। ফ্রিকিক থেকে তিনবারের ফিফা বর্ষসেরা ফুটবলারের হেড অস্ট্রিয়ার জালে গেলেও রেফারি গোল নয়, অফসাইডের বাঁশি বাজিয়েছেন। এরপর আর তেমন কিছু করতে পারেনি পর্তুগাল। তাই টানা দ্বিতীয় ড্রয়ের হতাশা নিয়ে মাঠ থেকে ফিরতে হয়েছে রোনালদোর দলকে।

শনিবার ‘এফ’ গ্রুপের আগের ম্যাচে হাঙ্গেরির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে আইসল্যান্ড। ৩৯ মিনিটে গিলফি সিউর্ডসনের পেনাল্টি গোল প্রথমবারের মতো ইউরোতে খেলতে আসা আইসল্যান্ডিকদের জয়ের স্বপ্ন দেখাচ্ছিল। কিন্তু ৮৭ মিনিটে বির্কির মার সাইভারসনের আত্মঘাতী গোল তিন পয়েন্টের আশা ভেঙে দিয়েছে আইসল্যান্ডের।

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 7.5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)