JanaBD.ComLoginSign Up

জানেন, কোন বোলারকে সবচেয়ে ভয় পেতেন শচীন?

ক্রিকেট দুনিয়া 19th Jun 2016 at 5:57am 769
জানেন, কোন বোলারকে সবচেয়ে ভয় পেতেন শচীন?

ওয়াসিম আকরাম, শোয়েব আখতার, মুরলীধরন এবং গ্লেন ম্যাকগ্রার মতো বিশ্ব কাঁপানো বোলারদের অবলীলায় বাউন্ডারি, ওভার বাউন্ডারি হাঁকিয়েছেন। বুক চিতিয়ে খেলেছেন এদের বিরুদ্ধে।

কিন্তু সেই শচীন যদি বলেন জীবনে একমাত্র একজন বোলারকে খেলতে ভয় পেয়েছি, তা হলে বিষয়টা কেমন দাঁড়ায়! অফ ড্রাইভ, অন ড্রাইভ, পুল, হুক করে বিপক্ষ শিবিরে ভয় ধরিয়ে দিতেন যিনি, সেই শচীনের মুখে এ কী কথা!

সম্প্রতি একটা দৈনিকে সাক্ষাত্কার দেওয়ার সময় শচীল তার এই ‘দুর্বলতা’র কথা জানিয়েছিলেন। কে সেই বোলার যিনি তার ‘রাতের ঘুম’ কেড়ে নিতেন? এই প্রশ্ন করায় সহাস্যে শচীন জবাব দেন, সেই ক্রিকেটারের নাম হল হ্যান্সি ক্রোনিয়ে। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক।

তিনি জানান, ওই একমাত্র ক্রিকেটারের কাছে তিনি বহু বার আউট হয়েছেন। যখনই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচ খেলতে নেমেছেন, ক্রোনিয়েই তার উইকেটটি তুলে নিয়েছেন। এমনকী ডোনাল্ড এবং শন পোলকও এত বার তাকে আউট করতে পারেননি।

শচীন আরও জানান, তাকে তিনি খেলতে পারতেন না বিষয়টা এমন নয়, তবে মনে হত ওর বল মারলেই সোজা ফিল্ডারের হাতে গিয়ে পড়বে। সব সময়েই যেন আমার জন্য একটা আলাদা প্ল্যান করতেন ক্রোনিয়ে। বলগুলো দেখে মনে হত সহজেই খেলা যাবে কিন্তু সেটা কখনওই হত না।

ক্রোনিয়ে একজন মিডল অর্ডার ব্যাটসম্যান ছিলেন। কিন্তু বল হাতে তিনি ছিলেন অনেক বেশি কার্যকরী। ৬৮টি টেস্টে তার ৪৩টি উইকেট এবং ১৮৮টি ওয়ানডেতে রয়েছে ১১৪টি উইকেট। ২০০০-এ ম্যাচ গড়াপেটায় তার নাম জড়িয়ে যায়। পরে বিমান দুর্ঘটনায় মারা যান ক্রোনিয়ে। -এবিপি

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 7 - Rating 5.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)