JanaBD.ComLoginSign Up

আয়ারল্যান্ড হোয়াইটওয়াশ

ক্রিকেট দুনিয়া 19th Jun 2016 at 9:24am 294
আয়ারল্যান্ড হোয়াইটওয়াশ

ডাবলিনে প্রথম ওয়ানডেতে ৩০৩ রান করে শ্রীলঙ্কা ম্যাচ জিতেছিল ৭৬ রানে। একই মাঠে শনিবার দ্বিতীয় ম্যাচে আরেকটি তিনশো ছাড়ানো স্কোর গড়ে আয়ারল্যান্ডকে ১৩৬ রানের বড় ব্যবধানে হারিয়েছে লঙ্কানরা। এর ফলে দুই ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জিতে আইরিশদের হোয়াইটওয়াশ করল অ্যাঞ্জেলো ম্যাথুসের দল।

আগে ব্যাট করতে নেমে কুশল পেরেরার সেঞ্চুরি ও সিকুগে প্রসন্নর ৪৬ বলে ৯৫ রানের ঝোড়ো ইনিংসের সুবাদে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ৩৭৭ রান তুলেছিল শ্রীলঙ্কা।

পেরেরা ও গুনাথিলাকা উদ্বোধনী জুটিতেই ২৬.২ ওভারে ১৪৭ রান যোগ করেন। গুনাথিলাকা ৭৮ বলে ৬৩ করে ফেরার পর ক্রিজে আসেন প্রসন্ন। শুরু থেকেই আইরিশ বোলারদের ওপর তাণ্ডব চালান ডানহাতি এই ব্যাটসম্যান।

প্রসন্ন ফিফটি পূরণ করেন ২৩ বলে। ক্যারিয়ারের প্রথম ওয়ানডে সেঞ্চুরির দিকেও এগিয়ে যাচ্ছিলেন। কিন্তু সেঞ্চুরি থেকে ৫ রান দূরে থাকতে টিম মজুরতাগের বলে বোল্ড হয়ে যান। তার ৪৬ বলে খেলা ৯৫ রানের ইনিংসে ছিল ৯টি ছক্কা ও ৫টি চারের মার।

আর পেরেরা ১২৮ বলে ১৬ চার ও ২ ছক্কায় করেন ১৩৫ রান। এ ছাড়া পারভেজ মাহরুফ ১৬ বলে ২৯ ও অধিনায়ক ম্যাথুস ১৮ বলে ২৪ রান করেন, শ্রীলঙ্কা ওঠে রানের পাহাড়ে।

জবাবে ৪৫ ওভারে ২৪১ রানে অলআউট হয়ে যায় স্বাগতিক আয়ারল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৭৯ রান করেন অ্যান্ডি ম্যাকব্রাইন।

১০ ওভারে ৩৮ রান দিয়ে একটি মেডেনসহ ৪ উইকেট নিয়ে শ্রীলঙ্কার সেরা বোলার সুরাঙ্গা লাকমাল। ব্যাট হাতে ৯৫ রানের ঝোড়ো ইনিংসের পর বল হাতে ২ উইকেট নিয়ে ম্যাচসেরা প্রসন্ন।

Googleplus Pint
Like - Dislike Votes 3 - Rating 3.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)