JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

আর্জেন্টিনার ইতিহাসের সর্বোচ্চ গোলের রেকর্ড এখন মেসির

ফুটবল দুনিয়া 19th Jun 2016 at 10:35am 594
আর্জেন্টিনার ইতিহাসের সর্বোচ্চ গোলের রেকর্ড এখন মেসির

গ্যাব্রিয়েল বাতিস্তুতা নিশ্চয়ই অখুশি নন। তার রেকর্ডটা ভাঙার পথে। সেটিতে ভাগ বসিয়েছেন আরেক আর্জেন্টাইন। কিন্তু রেকর্ড স্পর্শ করা খেলোয়াড়টি কে? লিওনেল মেসি! ফুটবল ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় হয়তো আরেকটি ম্যাচ খেলেই তাকে পেছনে ফেলবেন। 'বাতি গোল' হয়তো তাতেই অখুশি হবেন না। এখন আর্জেন্টিনার ইতিহাসের সর্বোচ্চ গোলদাতার আসনে তার সাথে বসেছেন মেসিও।

৭৭ ম্যাচে ৫৪ গোল বাতিস্তুতার। সাবেক এই ফরোয়ার্ড ২০০২ সাল থেকে রেকর্ডটা ধরে রেখেছেন। সেই বছর অবসর নিয়েছেন। তার অবসরের তিন বছর পর আন্তকর্জাতিক ফুটবলে অভিষেক মেসির। ১১১ ম্যাচে ৫৪ গোল হয়েছে। ভেনিজুয়েলার বিপক্ষে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে এই রেকর্ড স্পর্শ করা গোলটি করেছেন মেসি। আর তার দল ম্যাসাচুয়েটসে জিতেছে ৪-১ গোলে। সেমিফাইনালে যুক্তরাষ্ট্র আর্জেন্টিনার প্রতিপক্ষ।

রেকর্ড স্পশর্ষ করলেন। আর্জেন্টিনার ইতিহাসের অন্যতম সেরা স্ট্রাইকার বাতি গোলের রেকর্ড বলেই এটা একটু অন্যরকম। তবে এই রেকর্ডের চেয়ে সেমিফাইনালের দিকেই সমস্ত মনযোগ আর্জেন্টাইন অধিনায়কের, "শীর্ষ গোলদাতা হওয়ার ব্যাপারটিও গুরুত্ব রাখে। কারণ ওখানে আছেন বাতি। তবে আমাকে সবচেয়ে সুখি করেছে দলের সাফল্য। আমরা সেমিফাইনালে বলেই খুশি।"

বিশ্বের সেরা ফুটবলার। কিন্তু মেজর কোনো শিরোপা জেতার অভিজ্ঞতা নেই মেসির। কথো লোকে কতো কথা বলে। ২০১৪ বিশ্বকাপ ও ২০১৫ কোপার ফাইনালে আর্জেন্টিনাকে নিয়েছেন। কিন্তু শিরোপা জেতাতে পারেননি মেসি। ১৯৯৩ সাল থেকে আবার কোপার শিরোপা নেই ১৪বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনার। মানসিক বাধার মধ্যে আটকে যায়নি তো দলটি! ওসব ভাবেন না মেসি, "আমরা ওই ফাইনালগুলো জিতিনি বলে তা গুরুত্বহীন না।

টানা দুটি ফাইনালে ওঠা কটিন ছিল। এই দল অনেক প্রতিভার পরিচয় দিয়েছে। আশা করছি এবার তৃতীয় ফাইনালে উঠতে পারবো।" আগের তিন ম্যাচে বদলী খেলোয়াড় ছিলেন মেসি। দুটি সাইড বেঞ্চ থেকে মাঠে নেমেছেন। ইনজুরি পুরো সেরেছে। এই ম্যাচেই একাদশে ফিরে খেলা শেষ করেছেন ৫বারের ফিফা বিশ্ব বর্ষসেরা খেলোয়াড়।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)