JanaBD.ComLoginSign Up

আলহামদুলিল্লাহ, ইন্দোনেশিয়ায় কুরআন তিলাওয়াতকারী ড্রাইভারদের জন্য পেট্রল ফ্রি!

ইসলামিক সংবাদ 19th Jun 2016 at 11:24am 509
আলহামদুলিল্লাহ, ইন্দোনেশিয়ায় কুরআন তিলাওয়াতকারী ড্রাইভারদের জন্য পেট্রল ফ্রি!

ইন্দোনেশিয়ার একটি জ্বালানি কোম্পানি অনন্য এক পদক্ষেপের মাধ্যম কোরআন তিলাওয়াতকারীদের জন্য পেট্রল ফ্রি প্রদান করছে।

জ্বালানি কোম্পানি এই প্রকল্পে যে সকল ড্রাইভার এক পারা কোরআন তিলাওয়াত করবেন, তাদের জন্য বিনামূল্যে পেট্রল প্রদান করবে। ইকনার এক প্রতিবেদনে এ খবর জানা যায়।

ইন্দোনেশিয়ার তেল ও গ্যাস কোম্পানি 'ব্রোটামিনা' সেদেশের জনগণকে কোরআন তিলাওয়াতের প্রতি আকৃষ্ট করার জন্য এই পদক্ষেপ গ্রহণ করেছে।

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় তেল ও গ্যাস কোম্পানি 'ব্রোটামিনা'র মোট পাঁচটি গ্যাস ও তেল স্টেশন রয়েছে। এসকল গ্যাস ও তেল স্টেশনে নামাজ আদায়ের জন্য বিশেষ কক্ষ রয়েছে। এসকল কক্ষে উপস্থিত হয়ে যে সকল ড্রাইভার এক পারা কুরআন তিলাওয়াত করবে তাদেরকে বিনামূল্যে পেট্রল প্রদান করা হচ্ছে।

ইন্দোনেশিয়ার এক ড্রাইভার মুয়িটাওয়াকার এ ব্যাপারে বলেন, আমি প্রতিদিন এক পারা কুরআন তিলাওয়াত করার জন্য ৩০ মিনিট সময় গ্যাস ও তেল স্টেশনে নামাজ আদায়ের জন্য বিশেষ কক্ষে ব্যয় করি এবং কোরআন তিলাওয়াতের আসরে অংশগ্রহণ করার অভিজ্ঞতাও অর্জন করছি।

তিনি আশাবাদী হয়ে বলেনে, পবিত্র রমজান মাসে আমি কুরআন খতম দিতে সক্ষম হব এবং আমি ভালোভাবে জানি যে, এ কাজের জন্য বস্তুগত পুরস্কারের তুলনায় আধ্যাত্মিকগত পুরস্কারের মান অনেক অধিক।

ইন্দোনেশিয়ার তেল ও গ্যাস কোম্পানি 'ব্রোটামিনা'র এই প্রকল্পে যারা অংশগ্রহণ করছে তাদেরকে দুই লিটার পেট্রোল বিনামূল্যে প্রদান করা হচ্ছে।

বলাবাহুল্য, কোরআন তিলাওয়াত শুরু করার পূর্বে প্রত্যেক ড্রাইভার নামাজের জন্য বিশেষ কক্ষে রাখা ফর্ম পূরণ করে এই প্রকল্পে অংশগ্রহণ করছে এবং পবিত্র কোরআনের কোন পারা তিলাওয়াত করবে বিষয়েও এই ফর্মে উল্লেখ করতে হচ্ছে।

ড্রাইভারদের কোরআন তিলাওয়াতের সময় তাদেরকে তত্ত্বাবধানের জন্য উক্ত কক্ষে কোন কর্তৃপক্ষই উপস্থিত থাকে না। কারণ এটি সম্পূর্ণ আস্তা ও সততার উপর নির্ভর করে।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 8 - Rating 3.8 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)