JanaBD.ComLoginSign Up

বাবাকে যেসব উপহার দিতে পারেন

লাইফ স্টাইল 19th Jun 2016 at 3:02pm 227
বাবাকে যেসব উপহার দিতে পারেন

আজ ১৯ জুন, বিশ্ব বাবা দিবস। বাবার জন্যই সুন্দর এ পৃথিবীতে আমাদের আগমন। তাঁর হাত ধরে চলতে শেখা। তাঁর কাঁধে চড়েই বড় হয়ে ওঠা। ‘বাবা’ শব্দটি ছোট হলেও এর অর্থ প্রতিটি সন্তানের অন্তরে বিস্তৃত।

যে মানুষটি সারা দিনের কর্মব্যস্ততা শেষে ক্লান্ত শরীরে ঘরে ফিরেই প্রিয় সন্তানকে কোলে নিয়ে চুমু দিয়ে ভুলে যান সারা দিনের ক্লান্তি, অন্তত এই একটা দিনে তাঁর জন্য কিছু করতে পারেন। নিজের ব্যস্ততাকে ছুটি দিয়ে বেরিয়ে পড়তে পারেন বাবাকে নিয়ে। উপহার দিতে পারেন তাঁর প্রিয় অথবা প্রয়োজনের কোনো জিনিস।

‘বাবা দিবসে’ বাবাকে কী ধরনের উপহার দেওয়া যায়, টাইমস অব ইন্ডিয়ায় তা বলা হয়েছে। জেনে নিন কী সেগুলো।

• আপনার বাবা যদি রসিক কিংবা খোলা মনের মানুষ হন, তাহলে ব্যাগ, টাই, সানগ্লাস, শার্ট-প্যান্ট, জুতা দিতে পারেন।

• ব্যয়বহুল বা টিপিক্যাল উপহারই দিতে হবে তা জরুরি নয়, বরং উপহার দিতে আপনি আন্তরিকতার সঙ্গে যে চেষ্টা এবং সময় ব্যয় করেছেন, তা-ই আপনার বাবার মন জয় করার জন্য যথেষ্ট।

• আপনার বাবা যদি শৌখিন হন, সে ক্ষেত্রে তাঁর পছন্দমতো উপহার দিন। মনে করুন, আপনার বাবার বাগান করার শখ। তাই বাগান করার সরঞ্জাম কিনে দিতে পারেন। আবার অনেকে মাছ পালন করতে পছন্দ করেন, সে ক্ষেত্রে অ্যাকুরিয়ামসহ রঙিন কিছু মাছ কিনে দিতে পারেন।

• অন্যান্য দেশের মতো আপনিও আপনার বাবাকে চকলেট, কেক, ফুল বা কার্ড ইত্যাদি উপহার দিতে পারেন। বিশেষ করে রাতের বেলা পরিবারের সঙ্গে মনোরম কোনো পরিবেশে ডিনার করার পরিকল্পনা মন্দ হয় না।

• অনেকের বাবা পুরোনো দিনের গান শুনতে অনেক ভালোবাসেন। তাই বাবাকে পুরাতন দিনের গানগুলো সিডি আকারে উপহার হিসেবে দিতে পারেন। যেসব বাবা গান পছন্দ করেন, তাঁদের জন্য এটাই হবে সেরা উপহার।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)