JanaBD.ComLoginSign Up

জেনে নিন, প্রথম আলাপেই মহিলাদের শরীরের কোথায় পুরুষের ‘দৃষ্টি’ পড়ে

লাইফ স্টাইল 19th Jun 2016 at 8:06pm 896
জেনে নিন, প্রথম আলাপেই মহিলাদের শরীরের কোথায় পুরুষের ‘দৃষ্টি’ পড়ে

প্রথম আলাপে একজন মহিলা একজন পুরুষের শরীরের ঠিক কোন অংশটিতে দেখেন বলুন তো? পুরুষ-মহিলা নির্বিশেষে সবাই বলবেন ‘মুখের দিকে’। কিন্তু এই একই কথার উলটোটা যদি জিজ্ঞাসা করা হয়, উত্তর দিতে সবাই হিমসিম খাবেন।


মহিলাদের সঙ্গে আলাপ করার সময়ে পুরুষের প্রথম দৃষ্টিটা মুখের দিকে থাকলেও কয়েক সেকেন্ডই চোখ মেপে নেয় শরীর। এর জন্য কোনও সমীক্ষার প্রয়োজন নেই। যাঁরা দেখেন তাঁরাও জানেন, আবার যাঁদের শরীরে চোখ পড়ে তাঁরাও বোঝেন।

অনেক পুরুষ সহবতহীন এবং উদ্ধত, তাঁরা মহিলাদের জানিয়ে-বুঝিয়েই তাঁদের শরীর মাপতে থাকেন প্রথম আলাপেই। অন্যরা দেখেন আড়চোখে কিন্তু শরীরের সম্পদ মেপে নিতে ভুল হয় না।

একটি সাম্প্রতিক সমীক্ষা বলছে প্রায় ৮০ শতাংশ পুরুষ প্রথম আলাপেই মহিলাদের বুকের দিকে তাকান। এক্ষেত্রে পোশাক কোনও বিষয়ই নয়। বরং উন্মুক্ত ক্লিভেজের তুলনায় পোশাকের তলায় ঢেকে রাখা স্তন কেমন, সেই রহস্যই পুরুষকে অনুসন্ধিৎসু করে তোলে। ভারতীয় গণমাধ্যম এবেলা এমন খবর প্রকাশ করেছে।

অবশ্য, একথা কখনওই বলা উচিত নয় যে সব পুরুষই এমন। তবে, ‘এক্সেপশনস অলওয়েজ প্রুভ দ্য রুল’— একথা নিশ্চয়ই বলে দিতে হবে না। স্তন ছাড়াও প্রথম আলাপে পুরুষের চোখ পড়ে মহিলাদের কোমর এবং নিতম্বের গঠনের উপরে।

কেন পুরুষেরা এমনটা করেন, তার মনস্তাত্ত্বিক ব্যাখ্যা অবশ্যই রয়েছে। কিন্তু, তাই বলে এই ধরনের অভ্যাস তো আর প্রশংসার যোগ্য নয়!

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 3 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)