JanaBD.ComLoginSign Up

চার শিশুসহ ৮ সিরীয়কে গুলি করে হত্যা

আন্তর্জাতিক 19th Jun 2016 at 10:03pm 205
চার শিশুসহ ৮ সিরীয়কে গুলি করে হত্যা

চার শিশুসহ অন্তত ৮ সিরীয়কে গুলি করে হত্যা করেছে তুরস্কের সীমান্তরক্ষী বাহিনী। মানবাধিকার কর্মীরা বলছেন, সীমান্ত অতিক্রম করে তুরস্কের প্রবেশের সময় ওই আট সিরীয়কে হত্যা করা হয়েছে।

যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার পর্যবেক্ষণ সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলছে, এ ঘটনায় আহত হয়েছে আরো অন্তত ৮ জন।

সিরিয়ার উত্তরাঞ্চলের জিসর আল-সোগোর শহরের কাছে তুরস্ক সীমান্তের কাছে ওই গুলির ঘটনা ঘটেছে। এই এলাকা জঙ্গিগোষ্ঠীগুলোর নিয়ন্ত্রণে রয়েছে। তবে, সিরিয়া সীমান্ত অতিক্রমের সময় সীমান্তরক্ষী বাহিনীর গুলি চালানোর ঘটনা অস্বীকার করেছে তুরস্ক।

যুদ্ধবিধ্বস্ত সিরিয়া থেকে ২৫ লাখেরও বেশি শরণার্থী পালিয়ে তুরস্কে আশ্রয় নিয়েছে। বর্তমানে সিরীয় সীমান্ত বন্ধ করে দিয়েছে তুরস্ক।

গুলির ঘটনার সত্যতা নিশ্চিত করতে পারেননি বলে বার্তাসংস্থা এপিকে জানান তুরস্কের ঊর্ধ্বতন এক কর্মকর্তা। তবে এ ঘটনায় তদন্ত শুরু হয়েছে বলে তিনি জানিয়েছেন।

এদিকে, সিরিয়ার অপর এক বিরোধী গোষ্ঠী বলছে, গুলিতে অন্তত ১১ জনের প্রাণহানি ঘটেছে। সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলছে, চলতি বছরের শুরু থেকে সীমান্ত অতিক্রম করে তুরস্কে প্রবেশের সময় অন্তত ৬০ বেসামরিক নাগরিককে গুলি করে হত্যা করা হয়েছে।

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)