JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

জিম্বাবুয়ের সামনে চাপে ধোনির ভারত

ক্রিকেট দুনিয়া 20th Jun 2016 at 10:49am 277
জিম্বাবুয়ের সামনে চাপে ধোনির ভারত

ওয়ানডে সিরিজ ৩-০ তে পকেটে তোলায় চারদিকে সবাই চুপচাপ ছিলেন। যেই না প্রথম টি২০ ম্যাচ ২ রানে হেরে বসলেন অমনি ফিসফাস শুরু হয়ে গেছে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্ব নিয়ে। তাকে নেতৃত্বে রাখা উচিৎ কি না এ নিয়েও প্রশ্ন উঠেছে। আজ (সোমবার) দ্বিতীয় টি২০ ম্যাচ হারলে ধোনির নেতৃত্ব প্রশ্নচিহ্নের মুখে পড়ে যাবে সন্দেহ নেই। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে বিকেল সাড়ে পাঁচটায়।

দ্বিতীয় ম্যাচ হারলেই সিরিজ চলে যাবে জিম্বাবুয়ের দখলে। আবশ্যিকভাবেই চাপে রয়েছে ভারত। চাপে আছেন অধিনায়ক ধোনিও।

প্রথম ম্যাচে চামু চিবাবা ও হ্যামিল্টন মাসাকাদজা ভারতীয় বোলারদের বেধড়ক পিটিয়েছেন। পরে সেই কাজটা আরও নির্দয়ভাবে করেছেন এলটন চিগুম্বুরা। ভারতীয় বোলারদের ওপর রীতিমতো তোপ দাগিয়েছেন তিনি। ছক্কাই মেরেছেন সাতটি। ১১১/৫ থেকে শেষ পর্যন্ত ১৭০ রানের চ্যালেঞ্জিং স্কোর পায় জিম্বাবুয়ে। ধোনির দলও একেবারে শেষে গিয়ে হাল ছেড়ে দিয়েছে ১৬৮ রানে। এই ২ রানের জয় দীর্ঘদিনের জয়খরা থেকে মুক্তির পরশ হয়ে আসে জিম্বাবুয়েনদের সামনে।

দ্বিতীয় ম্যাচে এটাই ভারতীয়দের ভাবাচ্ছে। কারণ ঘরের মাঠে ফের জ্বলে উঠলে টি২০ সিরিজটাই ধোনিকে উপহার দিতে হবে গ্রায়েম ক্রেমারের দলকে। সুতরাং দ্বিতীয় ম্যাচে ভারত চাপা একটা অস্বস্তিতে রয়েছে সেটা না বললেও চলে।

জিম্বাবুয়ের জন্য দুঃসংবাদ ক্রেইগ আরভিন ও শন উইলিয়ামসনের সঙ্গে যোগ হয়ে চোটে পড়াদের তালিকা লম্বা করেছেন ভুসি সিবান্দা। রিকমন্ড মুতামবামি খেলতে পারবেন কি না তা নিয়েও থাকছে সংশয়।

ভারতীয় দলে প্রথম টি২০ ম্যাচে পাঁচজনের একসঙ্গে অভিষেক হয়েছিল। সাদামাটা বোলিং করেছেন ঋষি ধাওয়ান ও যাদব উনাদকট। এরা আরেকটি সুযোগ পাবেন নাকি বারিন্দ্রর স্রান ও ধাওয়াল কুলকার্নিকে ফেরাবেন সেটা নির্ভর করছেন ধোনির ওপর। কারণ এই ম্যাচ হারলে তার দিকে যে সমালোচনার তীর ধেয়ে আসবে সেটা বলা বাহুল্য।

জিম্বাবুয়ে একাদশ (সম্ভাব্য): হ্যামিল্টন মাসাকাদজা, চামু চিবাবা, রিকমন্ড মুতামবামি/টিমাইসেন মারুমা/ পিটার মুর, সিকান্দার রাজা, ম্যালকম ওয়ালার, এলটন চিগুম্বুরা, টিনতেনজা মুতমবোজি, গ্রায়েম ক্রেমার (অধিনায়ক), নেভিল মাদজিভা, তুরাই মুজারাবানি, ডোনাল্ড ত্রিপানো।

ভারত একাদশ (সম্ভাব্য): লোকেশ রাহুল, মানদ্বীপ সিং, আম্বাতি রাইডু, মনিশ পান্ডে, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), অক্ষর প্যাটেল, ঋষি ধাওয়ান/ধাওয়ল কুলকার্নি, যুবেন্দ্রা চাহাল, জশপ্রিত বুমরাহ, যাদব উনাদকট/বারিন্দ্রর স্রান।

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)